বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ০৭:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
জন্মদিনে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন সাংবাদিক দীপক শর্মা দীপু এতিমখানার নিবন্ধন বহাল,টাকা আত্মসাত, মানবন্ধন ও বিক্ষোভ মিছিল প্রেসক্লাবের সকল অনুষ্ঠানমালা বর্জনের ঘোষনা বান্দরবানে কর্মরত সাংবাদিকদের জাহাজ প্রস্তুত রোহিঙ্গারা যাবে ভাসানচরে লবণ গুজব’ ঠেকাতে মাঠে প্রশাসন, আটক শতাধিক পালংখালীতে ‘ইউএনও কলেজ’এর জন্য এনজিও গুলোর সহায়তা চাইলেন উখিয়ার ইউএনও স্থানীয়দের নগদ অর্থ নয়, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের সহযোগিতা করুন : ইউএনও নিকারুজ্জামান চাহিদার চেয়ে দেশে ২ লাখ ২৪ হাজার টন লবণ বেশি ট্রাভেল টিউবার এক দম্পতির ভ্রমণনেশা বান্দরবা‌নে ৪র্থ শ্রে‌নির শিক্ষার্থী‌কে ধর্ষ‌ণের অ‌ভি‌যোগে মু‌ক্তি‌যোদ্ধার বিরু‌দ্ধে মামলা দা‌য়ের

নেইমারের বিনিময়ে কৌতিনহোকে চায় পিএসজি!

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০১৯
  • ৬৩ জন দেখেছে

নেইমার ও কৌতিনহো-ছবি: সংগৃহীত

গ্রীষ্মের দলবদলের বাজার বন্ধ হওয়ার আগেই নেইমার নাটক থেকে মুক্তি চায় প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। নাটকটা এত দীর্ঘ সময় মঞ্চস্থ হওয়ার পেছনে অবশ্য পিএসজির দায়ও কম নয়। তবে অবশেষে বার্সার সঙ্গে তাদের মতের মিল হতে চলেছে। এবার নেইমারের বিনিময়ে ফিলিপ্পে কৌতিনহোকে চায় পিএসজি।

শুরু থেকেই নেইমারের জন্য খেলোয়াড় বিনিময়ের অফার দিয়ে এসেছে বার্সেলোনা। কিন্তু অনেকটা জেদের বসেই পিএসিজি এতদিন এ নিয়ে কোনো পদক্ষেপ নেয়নি। বরং রেকর্ড অর্থের বিনিময়েই কেবল নেইমারকে ছাড়া হবে বলে জানিয়ে দিয়েছিল ফরাসি চ্যাম্পিয়নরা। এই নিয়ে মতভেদ দেখা দেওয়ায় নেইমারের দলবদল প্রায় অসম্ভব হয়ে পড়েছিল।
php glass

কিছুদিন আগেই জানা গিয়েছিল, নেইমারকে আর যাই হোক বার্সার কাছে বেচবে না পিএসজি। এর মধ্যে আবার ঢুকে পড়ে রিয়াল মাদ্রিদ। দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নিয়ে রিয়ালকে ঢেলে সাজানোর পরিকল্পনা হাতে নেন ফরাসি কিংবদন্তি জিনেদিন জিদান। এজন্য চেলসি থেকে মোটা অঙ্কের বিনিময়ে বেলজিয়ান উইঙ্গার ইডেন হ্যাজার্ডকে দলে ভিড়িয়েছেন। কিন্তু এক হ্যাজার্ডে সন্তুষ্ট হতে পারছেন না তিনি।

বার্সেলোনা আর রিয়ালের সঙ্গে পিএসজির দরকষাকষি নিয়ে নেইমারের খুব একটা আগ্রহ দেখা যায়নি। কারণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের একমাত্র পছন্দ বার্সা। তার জন্য ২০০ মিলিয়ন ইউরো দাবি করায় বার্সা পিছু হটলে সামনে চলে আসে রিয়ালের নাম। কিন্তু নেইমারের জেদই হয়তো বাস্তবের মুখ দেখতে চলেছে।

ফরাসি সংবাদমাধ্যম ‘আরএমসি স্পোর্ট’ জানিয়েছে, শেষ পর্যন্ত বার্সার খেলোয়াড় বিনিময়ের অফারেই রাজি হতে চলেছে পিএসজি। তবে তাদের পছন্দ নেইমারের স্বদেশী কৌতিনহো। এজন্য কয়েকদিন আগে নাকি দুই ক্লাবের পরিচালকরা বৈঠকেও বসেছিলেন। সেই বৈঠকেই নেইমারের জন্য বড় অঙ্কের অর্থ দাবি করলেও কৌতিনহোর ব্যাপারে ইতিবাচক ইঙ্গিত দিয়েছে পিএসজি।

দলবদলের বাজারে পিএসজি অবশ্য শুধু নেইমারকে নিয়েই পড়ে আছে তা নয়। তাদের একজন গোলরক্ষক প্রয়োজন। ধারের মেয়াদ শেষ হওয়ায় গত মৌসুমের পর জুভেন্টাসে ফিরে গেছেন ইতালিয়ান গোলরক্ষক জিউনলুইজি বুফন। এদিকে জুভেন্টাসের আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালাকেও আনতে চায় পিএসজি। এজন্যই নেইমারকে বেচে মোটা অঙ্ক কামিয়ে নেওয়ার চেষ্টা তাদের। কিন্তু সফল না হওয়ায় এখন কৌতিনহোই হয়তো শেষ আশার আলো।

এদিকে লড়াই থেকে সরে দাঁড়ায়নি রিয়ালও। তবে চিরপ্রতিদ্বন্দ্বীদের চেয়ে আলোচনায় অনেকটা এগিয়ে গেছে বার্সেলোনা। শেষ পর্যন্ত নেইমারের কোথায় হয়, এখন সেটাই দেখার বিষয়। তবে এটা অনেকটা নিশ্চিত যে, পিএসজি ছাড়তেই হচ্ছে নেইমারকে। এরইমধ্যে তাকে ছাড়াই মৌসুম শুরু করে দিয়েছে পিএসজি।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত) © All rights reserved © 2019 DailyCoxnews
Theme Dwonload From ThemesBazar.Com