বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ০২:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
রোহিঙ্গা ইস্যুতে মামলা: আন্তর্জাতিক আদালতে লড়বেন সু চি জন্মদিনে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন সাংবাদিক দীপক শর্মা দীপু এতিমখানার নিবন্ধন বহাল,টাকা আত্মসাত, মানবন্ধন ও বিক্ষোভ মিছিল প্রেসক্লাবের সকল অনুষ্ঠানমালা বর্জনের ঘোষনা বান্দরবানে কর্মরত সাংবাদিকদের জাহাজ প্রস্তুত রোহিঙ্গারা যাবে ভাসানচরে লবণ গুজব’ ঠেকাতে মাঠে প্রশাসন, আটক শতাধিক পালংখালীতে ‘ইউএনও কলেজ’এর জন্য এনজিও গুলোর সহায়তা চাইলেন উখিয়ার ইউএনও স্থানীয়দের নগদ অর্থ নয়, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের সহযোগিতা করুন : ইউএনও নিকারুজ্জামান চাহিদার চেয়ে দেশে ২ লাখ ২৪ হাজার টন লবণ বেশি ট্রাভেল টিউবার এক দম্পতির ভ্রমণনেশা

পুলিশ ও জনতার সেতুবন্ধনের মাধ্যমে সমাজ থেকে মাদক-সন্ত্রাস ও অপরাধ প্রবণতা নির্মূল করা সম্ভব

  • আপডেট টাইম : শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯
  • ৪৬ জন দেখেছে

এম.মনছুর আলম,চকরিয়া :

‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এ প্রতিপাদ্যকে ধারণ করে কক্সবাজারের চকরিয়া পৌরসভা কমিউনিটি পুলিশিংয়ের নবগঠিত কমিটির প্রথম পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
চকরিয়া থানা প্রশাসনের আয়োজনে শনিবার(১৮ অক্টোবর) রাত ৮টার দিকে থানার কনফারেন্স রুমে এ কমিউনিটি পুলিশিং এর পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ও উপজেলা কমিউনিটি পুলিশিং এর প্রধান সমন্বয়ক মো.হাবিবুর রহমানের সভাপতিত্বে ও থানার কমিউনিটি পুলিশিং অফিসার (এসআই) মো.আবদুল্লাহ আল মাসুদের সঞ্চলানায় অনুষ্ঠিত হয়েছে। উক্ত কমিউনিটি পুলিশিং কমিটির অনুষ্ঠানের বক্তব্য রাখেন কক্সবাজার সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মো.মতিউল ইসলাম, চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) একেএম সফিকুল আলম চৌধুরী, চকরিয়া উপজেলা কমিউনিটি পুলিশিং সভাপতি ও সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম, উপজেলা কমিউনিটি পুলিশিং সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্যালেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, নবগঠিত চকরিয়া পৌরসভা কমিউনিটি পুলিশিং সভাপতি অধ্যাপক একেএম সাহাবুদ্দিন, সাধারণ সম্পাদক প্রভাষক মোছলেহ উদ্দিন মানিক, সহ-সভাপতি ও পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, প্রবীন সাংবাদিক সিরাজুল হক, সহ-সভাপতি প্রভাষক সুজন কান্তি নাথ, সহ-সভাপতি আলহাজ হায়দার আলী, সহ-সভাপতি এডভোকেট ওমর ফারুক, যুুগ্ন সম্পাদক সাংবাদিক মুকুল কান্তি দাশ, প্রমুখ।
উক্ত কমিউনিটি পুলিশিং এর পরিচিতি ও আলোচনা সভায় কক্সবাজার সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মো.মতিউল ইসলাম তার বক্তব্যে বলেন, পুলিশ ও জনতার সেতুবন্ধনের মাধ্যমে দেশকে মাদক, সন্ত্রাস, ইভটিজিং, বাল্যবিবাহ ও জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব। সমাজ পরিবর্তনে কমিউনিটি পুলিশিং ভুমিকা হবে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এলাকায় নানা ধরণের অপরাধ কর্মকাণ্ডে পুলিশকে সহযোগিতা করে কমিউনিটি পুলিশিং এগিয়ে যাবে বহুদুর। তিনি আরও বলেন, কমিটির দায়িত্বরত ব্যক্তিরা তাদের দায়িত্ব যথাযথ ভাবে পালন করলে এলাকায় কোন ধরণের সন্ত্রাস, মাদক ও অপরাধ থাকবেনা। এলাকার সকলস্তরের ব্যক্তিকে আইনপরিপন্থি কাজে প্রতিরোধ গড়ে তোলার জন্য তিনি আহ্বান জানান।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত) © All rights reserved © 2019 DailyCoxnews
Theme Dwonload From ThemesBazar.Com