মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ১১:১৭ অপরাহ্ন

চকরিয়ায় গহীন অরণ্যের ভেতরে অবৈধ বালু মহালে বনবিভাগের অভিযান, ৪টি ড্রেজার মেশিন জব্দ

  • আপডেট টাইম : বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯
  • ৪৮ জন দেখেছে

এম.মনছুর আলম,চকরিয়া::
কক্সবাজার উত্তর বন বিভাগের ফুলছড়ি রেঞ্জের আওতাধীন চকরিয়ায় গহীন অরণ্যের ভেতরে অবৈধ বালু মহালে বনবিভাগ অভিযান চালানো হয়েছে। এ সময় অবৈধ বালি উত্তোলনের কাজে ব্যবহ্নত ৪টি ড্রেজার মেশিন জব্দ করা হয়।
বনবিভাগের এ অভিযানে নেতৃত্ব দেন চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: তানভীর হোসেন। বুধবার (৪ডিসেম্বর) দুপুরে উপজেলার খুটাখালী ইউনিয়স্থ মধুশিয়া নামক এলাকায় অবৈধ বালু মহালে এ অভিযান চালানো হয়। খুটাখালীস্থ ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা ছৈয়দ আবু জাকারিয়া জানান, ফুলছড়ি রেঞ্জের সংরক্ষিত বনাঞ্চলের ভেতরে সরকারি বনভুমি থেকে কতিপয় ব্যক্তি অনুমোদন বিহীন অবৈধভাবে বালু উত্তোলন অব্যাহত রেখেছে একটি বালুদস্যু চক্র। বুধবার সকালে কক্সবাজার উত্তর বন বিভাগের ডিএফও মোঃ তৌহিদুল ইসলামের নির্দেশনানুযায়ী ওই সংরক্ষিত এলাকায় অভিযান চালানো হয়। এসময় বালু উত্তোলন কাজে ব্যবহৃত ৪টি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে।
তিনি আরও বলেন, বালুদস্যুরা যেন বালু উত্তোলন করতে না পারে সে জন্য একটি ছড়া খালের বাঁধ কেটে দেওয়া হয়েছে।
চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: তানভীর হোসেন জানান, সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে একটি চক্র দীর্ঘদিন ধরে খুটাখালীতে ইজারা বিহীন ভাবে অবৈধ বালু উত্তোলন করে আসছিল। বনবিভাগের অভিযোগের প্রেক্ষিতে বুধবার অভিযান চালিয়ে ওই বালু মহল থেকে ৪টি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। অভিযানের সময় জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি।
কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম বনভূমিতে অবৈধ বালু উত্তোলনের অভিযানে ৪টি ড্রেজার মেশিন জব্দের বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, তাদের এ অভিযান অব্যাহত থাকবে এবং জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।
অভিযানকালে এ সময় উপস্থিত ছিলেন, ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম, ডুলাহাজারা বিট কর্মকর্তা মোহাম্মদ ইলিয়াস, ফুলছড়ি বিট কর্মকর্তা মোঃ আকরাম হোসেন, নাপিতখালী বিট কর্মকর্তা মোখলেছুর রহমান, রাজঘাট বিট কর্মকর্তা হাসানুজ্জামান, মেধাকচ্ছপিয়া বিট কর্মকর্তা আজমল হোসেন মন্ডল, খুটাখালী বিট কর্মকর্তা রেজাউল করিম, হেডম্যান আবদুস শুক্কুর মেম্বারসহ স্টাফ ভিলেজাররা।

Loading...



শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..





(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত) © All rights reserved © 2019 DailyCoxnews
Theme Dwonload From ThemesBazar.Com