মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০, ১১:৫০ পূর্বাহ্ন

স্ত্রীকে নববর্ষের উপকার ২২ভরি স্বর্ণের হার: টেকনাফের সেই টমটম চালক আটক

  • আপডেট টাইম : শুক্রবার, ৩ জানুয়ারী, ২০২০
  • ৬২

কালেরকন্ঠ ◑

কক্সবাজারের টেকনাফ সীমান্তের একজন ইয়াবা কারবারি তার স্ত্রীকে ইংরেজী নববর্ষের উপহার হিসাবে ২২ ভরি ওজনের স্বর্ণের একটি গলার হার উপহার দিয়েছেন। এ পরিমাণ স্বর্ণের হারটির দাম মাত্র ১৪ লাখ টাকা। পুলিশ বৃহষ্পতিবার সেই ইয়াবা কারবারিকে আটক করে কারাগারে পাঠিয়েছে।

সেই সাথে পুলিশ কারবারির ঘর থেকে উদ্ধার করেছে স্ত্রীকে দেয়া নববর্ষের উপহারের স্বর্ণের হারটি সহ ১০ হাজার ইয়াবাও। এলাকাবাসী বলছে, আটক ইয়াবা কারবারি ইয়াবার গরম টাকায় সম্রাট শাহজাহানের মত স্ত্রী মমতাজের মত করে স্মরণীয় ভালবাসা উপহার দিতে চেয়েছিলেন। কিন্তু বিধি বাম পুলিশ ইয়াবা কারবারির সেই বিরল ভালবাসা তছনছ করে দিয়েছে।

গতরাতে কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন তাঁর নিজের ফেসবুক আইডিতে ইয়াবা কারবারির স্ত্রীকে ২২ ভরি ওজনের স্বর্ণের হারটি উপহার দেয়ার ঘটনাটি তুলে ধরেছেন। পুলিশ সুপার এ বিষয়ে জানিয়েছেন, ইদানীংকালে ইয়াবা কারবারির দল কৌশল পরিবর্তন করে দীনহীন জীবন যাপন করছেন।

আগে কারবারিরা আলিশান ভবন নির্মাণ করতেন। কিন্তু সেই ভবনাদি ভেঙ্গে দেয়ার কারনে এখন তারা খড়ের ভাঙ্গাচোরা ঘরেই বাসবাস করে সন্দেহ থেকে দুরে থাকার কৌশল নিয়েছেন-জানান পুলিশ সুপার।
কক্সবাজারের টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বৃহষ্পতিবার রাতে এ খবর দিয়ে আরো জানান-‘ সীমান্তে গত দুই বছরে আমার ইয়াবা অভিযানে এমন ব্যতিক্রমধর্মী ঘটনাই যেন আর ঘটেনি। কেননা আটক ইয়াবা কারবারি সৈয়দ নূর (৩৬) নামের এ ব্যক্তিকে সন্দেহ করার মত কোন উপাদানই ছিল না। তিনি একজন ইজিবাইক (টমটম) চালক।’

টেকনাফ থানার ওসি আরো বলেন, আটক হওয়া কারবারি সৈয়দ নুর হচ্ছেন টেকনাফ থানার হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী গাজিপাড়ার বাসিন্দা। গত দুই সপ্তাহ আগে একই এলাকার ইয়াবা ডন নুর হাফেজ বন্দুকযুদ্ধে নিহত হবার পরই পুলিশ নিশ্চিত হন যে, ইজিবাইক চালক সৈয়দ নুর একজন বড় মাপের কারবারি।

আটক কারবারি সৈয়দ নুর ছিলেন বন্দুকযুদ্ধে নিহত নুর হাফেজের ঘরের মজুর। সেই দিন মজুর সৈয়দ নুর নুর হাফেজের ইয়াবা বহন করেই আজ কোটি কোটি টাকার মালিক বনে গেছে। প্রসঙ্গত নিহত কারবারি নুর হাফেজের স্ত্রী সালমা সানজিদা আকতারের ব্যাংক হিসাবে ২ কোটি টাকারও বেশী নগদ টাকা রয়েছে। সালমা বর্তমানে পলাতক রয়েছেন।

পুলিশ সৈয়দ নুরকে নিয়ে খোঁজ খবর নিতে গিয়ে জানতে পারে তার ইয়াবা কারবারের সম্পৃক্ততার খবর। অথচ ইজিবাইক চালক সৈয়দ নুর নিজেই বসবাস করেন একটি ছোট্ট খড়ের ভাঙ্গাচোরা ঘরে। সেই খড়ের ঘরটিতে গতকাল পুলিশ অভিযান চালিয়ে ১০ হাজার ইয়াবা সহ সৈয়দ নুরকে হাতেনাতে আটক করে। এরপর ঘরের মালামাল তল্লাশী করতে গিয়ে পুলিশের চোখে পড়ে ভাঙ্গা ঘরে থাকা আকর্ষণীয় স্বর্ণের হারটি।

জিজ্ঞাসাবাদে কারবারি সৈয়দ নুর জানান, এবারের ইংরেজী নববর্ষের উপহার স্বরুপ তার প্রিয়তমা স্ত্রীকে ২২ ভরি ওজনের স্বর্ণের হারটি উপহার দিয়েছেন। পুলিশ সেই স্বর্ণের হারের টাকার রশিদটিও উদ্ধার করেছে।

Loading...



শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..





(Registered at the Directorate of Information, Government of the People's Republic of Bangladesh) © All rights reserved © 2019 DailyCoxnews
Theme Dwonload From ThemesBazar.Com