• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৫:৩৭ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

রোববার হরতাল ডেকেছে বিএনপি

রিপোর্টার
আপডেট : শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০
download 1

ঢাকা দুই সিটি করপোরেশন নির্বাচন প্রত্যাখ্যান করে রাজধানী ঢাকায় রোববার (২ ফেব্রুয়ারি) সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত হরতাল ডেকেছে বিএনপি।

শনিবার (১ ফেব্রুয়ারি) ভোট গ্রহণ শেষে এক সংবাদ ব্রিফিং করে এ কর্মসূচির ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমরা যে আশঙ্কা করছিলাম তা সত্য হয়েছে। পূর্বের ন্যায় নির্বাচন কমিশনকে ব্যবহার করে তাদের মতো করে ভোট কেন্দ্র দখল করেছে। সরকার অন্তত সচেতনভাবে গণতন্ত্রের সমস্ত প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে। তাদের মূল লক্ষ্য এক দলীয় শাসন প্রতিষ্ঠা করা। আমরা আগেও বলেছি এখনও বলছি- আওয়ামী লীগ সরকারের আমলে কোনোদিন সুষ্ঠু নির্বাচন সম্ভব হতে পারে না।

মির্জা ফখরুল বলেন, কারচুপি, জালিয়াতি এবং জবরদস্তি করে জনগণের রায়কে পদদলিত করে দলীয় দৃষ্টিকোন থেকে নির্বাচনকে প্রভাবিত করে ফলাফল নিজেদের করে নিয়েছে। এর প্রতিবাদে রোববার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল আহ্বান করছি। আশা করি ঢাকাবাসী শান্তিপূর্ণভাবে এ হরতাল পালন করবেন, তাদের অধিকার আদায়ের জন্য।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা