মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০, ০৮:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
সোশ্যাল মিডিয়া ব্যবহারে সতর্ক থাকার আহ্বান শিক্ষামন্ত্রীর চকরিয়া জনতা মার্কেট থেকে সরকারি হাইস্কুল মোড় নতুন আরসিসি সড়ক নিমার্ণ কাজের উদ্বোধনে এমপি জাফর আলম পার্কের পিকনিক শেডের পাশে জঙ্গল থেকে চার যুবক আটক গাজীপুরে একটি গার্মেন্টসে নামাজ বাধ্যতামূলক কক্সবাজার ঈদগাহ ময়দানে ইসলামী সম্মেলন: নবীর পরে নবী নাই সংসদে আইন চাই, কাদিয়ানী কাফের বলে শ্লোগান। জোড়া বোনের একজন অঙ্ক পড়ান, অন্যজন ইংরেজি বঙ্গোপসাগরে ট্রলারডুবিতে আরও ২ লাশ উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে যুক্ত হচ্ছে আরও একটি আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাঠাও (Pathao) চালককে গলা কেটে হত্যা, গ্রেফতার ৩ ভেজাল ও নিম্নমানের ভোগ্যপণ্য ঠেকাতে নমুনা তুলবে বিএসটিআই

নোট-গাইড বন্ধে জেলা প্রশাসনের সহযোগিতা চেয়েছেন শিক্ষামন্ত্রী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২০
  • ২৩

নোট ও গাইড বই বন্ধে জেলা প্রশাসনের সহযোগিতা চেয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, কোনো কোনো গাইড ও নোট বই মুদ্রণকারী প্রতিষ্ঠান অনৈতিকভাবে শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের আর্থিকভাবে প্রলুব্ধ করে। তারা এসব নোট ও গাইড বই শিক্ষার্থীদের কিনতে বাধ্য করে।

বৃহস্পতিবার সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

গাইড থেকে হুবহু এসএসসি পরীক্ষার প্রশ্ন করা হয়েছে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, এবার এসএসসি ও সমমান পরীক্ষার জন্য প্রায় ৬ হাজার সেট প্রশ্নপত্র প্রণয়ন করা হয়েছে। তার মধ্য থেকে নির্বাচন করে ২ হাজার ৮৯০টি সেট প্রশ্নপত্র ছাপানো হয়। এ জন্য অনেক মডারেটর কাজ করেছেন। তাই কে ভুল করেছেন তৎক্ষণাত বিষয়টি শনাক্ত করা কঠিন হয়ে পড়ে।

Loading...

মন্ত্রী বলেন, গাইডের অনেক প্রশ্ন কমন পড়তে পারে, তবে তা হুবহু মিলতে পারে না, তাই বিষয়টি গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। অপরাধ শনাক্ত করার পর সেই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

চলতি এসএসসি ও সমমানের পরীক্ষায় প্রশ্নপত্র বিতরণে ভুলের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, সেসব উত্তরপত্র আলাদাভাবে রাখা হয়েছে। শিক্ষার্থীরা যেন ক্ষতিগ্রস্ত না হয়, সেই ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের সভাপতি এ কে এম হামিদ।



শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..





(Registered at the Directorate of Information, Government of the People's Republic of Bangladesh) © All rights reserved © 2019 DailyCoxnews
Theme Dwonload From ThemesBazar.Com