• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৫:১৫ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

তরুণরা’ই ডিজিটাল বাংলাদেশের বাস্তবায়ন করছে

রিপোর্টার
আপডেট : সোমবার, ১০ ফেব্রুয়ারী, ২০২০
bisis bg20200209235638

প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন দেখিয়েছেন, তা তরুণ প্রজন্ম বাস্তবায়ন করছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

রোববার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরার (আইসিসিবি) বেসিস সফট এক্সপো ২০২০- এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী চেষ্টা করে যাচ্ছেন। তিনি ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন দেখিয়েছেন, তা বাস্তবায়ন করছে আমাদের ছেলেরা।

তিনি আরও বলেন, আমরা ডিজিটাল বাংলাদেশ অর্জনের পথে রয়েছি। আমাদের ছেলেরা অনেক এগিয়েছে। এই সেক্টরে আমাদের সন্তানরা যারা কাজ করছে, তাদের প্রতি আমরা আস্থা রাখতে পারি। আমরা নিশ্চিত, আমরা আমাদের লক্ষ্যে পৌঁছাবো।

বাণিজ্যমন্ত্রী বলেন, যারা এই সেক্টরে কাজ করছে। কাজের সুবিধার্থে আমরা সবাইকে একটি ছাতার নিচে নিয়ে এসেছি। এতে করে কাজের স্বচ্ছতা পাওয়া যায় বলেও তিনি জানান।

বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, এক্সপো থেকে আমাদের লক্ষ্য ছিল কর্পোরেট বায়ারদের কাছে পৌঁছানোর। আমাদদের সেই লক্ষ্য পূরণ হয়েছে। বায়ারদের কাছে আমাদের সক্ষমতা তুলে ধরতে পেরেছি।

সমাপনী অনুষ্ঠানে অন্যান্য খাত থেকে বেসিস সদস্য প্রতিষ্ঠানের সঙ্গে সফলভাবে বিটুবি সেশন সম্পন্ন করা প্রতিষ্ঠানের মধ্য থেকে শীর্ষ ১০ প্রতিষ্ঠানকে বেসিস টপ-টেন ডিজিটাল রেডি কোম্পানি সম্মাননা প্রদান করা হয়।

‘ট্রান্সফর্মিং লাইফ থ্রু ইনোভেশন’ স্লোগান নিয়ে বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) রাজধানীতে শুরু হয় চার দিনব্যাপী বেসিস সফট এক্সপো-২০২০। মেলার উদ্বোধন করেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতভিত্তিক সবচেয়ে বড় প্রদর্শনীর ১৬তম আসর এটি।

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা