বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী ২০২০, ০৯:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
‘জুনে চালু হচ্ছে সিলেট-কক্সবাজার-চট্টগ্রাম ফ্লাইট’ 20 ফেব্রুয়ারি অগ্নিঝরা ‘একুশে’র  প্রতীক্ষায় ছিল পুরো জাতি কক্সবাজারের সাগর তীরে উঁচু স্থাপনা নয়: প্রধানমন্ত্রী চকরিয়ায় বসতভিটার বিরোধে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষ, কলেজ ছাত্রীসহ আহত-২৪ শনিবার আসছেন মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী খতমে বোখারী অনুষ্ঠান না করার সিদ্ধান্ত নিল জামিয়া পটিয়া মাদরাসা। উহান হাসপাতালের পরিচালকও মারা গেলেন করোনাভাইরাসে কক্সবাজারে ঘুষের কোটি টাকাসহ সার্ভেয়ার আটক ফের সীমান্তে বাংলাদেশি হত্যা বন্ধের প্রতিশ্রুতি দিলো বিএসএফ চ্যারিটেবল মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি ২৩ ফেব্রুয়ারি

টেকনাফে ৮ দিন ব্যাপী বিশুদ্ধ কুরআন প্রশিক্ষণ কোর্স শুরু

নিজস্ব সংবাদদাতা।
  • আপডেট টাইম : শুক্রবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২০
  • ২৬

কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন আল্লামা শফিক আহমদ ফাউন্ডেশন এর উদ্যোগে সম্পূর্ণ ফ্রিতে ৮ দিন ব্যাপী বিশুদ্ধ কুরআন তেলাওয়াত প্রশিক্ষণ কোর্স শুরু হবে ।
আজ ১৪ ই ফেব্রুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি ২০২০ইং পর্যন্ত, টেকনাফ জামিয়া আল ইসলামিয়া বড় মাদ্রাসায় দেশের প্রশিক্ষণপ্রাপ্ত প্রশিক্ষকের মাধ্যমে বিশুদ্ধ কুরআন তিলাওয়াতের প্রশিক্ষণ দেয়া হবে ।
ফাউন্ডেশনের চেয়ারম্যান মুফতি কিফায়তুল্লাহ শফিক জানান,
মানবমুক্তির দর্পণ মহাগ্রন্থ আল কুরআন আল্লাহপাক সর্বকালের সকলের নবী হযরত মুহাম্মদ (সা.) এর উপর নাজিল করেছেন। মানবমুক্তির মহাসনদ আল কুরআন চর্চাকে আল্লাহপাক সকলের জন্য বাধ্যতামূলক করে দিয়েছেন। আল কুরআন যতই চর্চা করা হবে মানবমুক্তির পথ ততই সুগম হবে। বিশ্ব মানবতার প্রতিটি সমস্যার নির্ভুল ও নিখুঁত সমাধান এই কুরআনেই রয়েছে। সেই কুরআনকে জানতে হলে, বুঝতে হলে সর্বপ্রথম উহার বিশুদ্ধ তেলাওয়াত শিখতে হবে। মহাগ্রন্থ আল কুরআনকে সর্বদা বিশুদ্ধভাবে তাজবীদের সাথে তেলাওয়াত করার নির্দেশ দিয়ে আল্লাহ পাক ইরশাদ করেন- ‘কুরআন তেলাওয়াত কর ধীরে ধীরে, স্পষ্ট ও সুন্দরভাবে’ (সূরা : মুজাম্মিল : আয়াত- ৪)
এরই প্রেক্ষিতে বিশুদ্ধ কুরআন তিলাওয়াত কে সামনে রেখে সওয়াব ও পরকালে মুক্তির আশায় এই উদ্যোগ নিয়েছি । থাকা-খাওয়া সম্পূর্ণ ফ্রিতে এই প্রশিক্ষণ কোর্স ৮ দিন চলবে।
আরো জানান, এই প্রশিক্ষণে বিশেষ করে প্রশিক্ষণপ্রাপ্ত নূরানী মুআল্লিমগণসহ কুরআন প্রেমীদের বিশুদ্ধ কুরআন তেলাওয়াতের মাধ্যমকে কাজে লাগানোর আহ্বান জানান ।



শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..





(Registered at the Directorate of Information, Government of the People's Republic of Bangladesh) © All rights reserved © 2019 DailyCoxnews
Theme Dwonload From ThemesBazar.Com