কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ | Daily Cox News
  • রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০২:২২ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ

রিপোর্টার
আপডেট : শনিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২০
PicsArt 02 29 10.19.10

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনায় আজ শনিবার (২৯ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হতে যাচ্ছে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন। শনিবার সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৩টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রতিবারের মতো এবারও দুটি প্যানেলে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রার্থীরা। এরমধ্যে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে অ্যাডভোকেট আ.জ.ম মঈন উদ্দীন-জিয়া উদ্দিন আহমদ পরিষদ এবং জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের ব্যানারে অ্যাডভোকেট নুরুল মোর্শেদ আমিন-অ্যাডভোকেট তাওহীদুল আনোয়ার পরিষদ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা আইনজীবী সমিতি সূত্র জানিয়েছেন, ১৯০১ সালে প্রতিষ্ঠিত কক্সবাজার জেলা আইনজীবী সমিতির আজকের নির্বাচনে নবীন-প্রবীণ মিলে মোট ভোটার সংখ্যা ৭১৩ জন। দুটি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে এই প্রতিক্ষিত নির্বাচন। এরমধ্যে জেলা আইনজীবী সমিতি কেন্দ্রে ৬৬৬ জন ভোটার এবং চকরিয়া কেন্দ্রে ৪৭ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনে ১৭টি পদের মধ্যে সভাপতি ও সম্পাদকসহ ৭টি সম্পাদকীয় পদ এবং অপর ৯ জন কার্যকরি পরিষদের সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।
নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে যারা অংশ নিচ্ছেন তারা হলেন- সভাপতি পদে অ্যাডভোকেট আ.জ.ম মঈন উদ্দীন, সাধারণ সম্পাদক পদে জিয়া উদ্দিন আহমদ, সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট মোহাম্মদ নুরুল আমিন, সহ-সভাপতি পদে অ্যাডভোকেট কফিল উদ্দিন চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ)অ্যাডভোকেট হোসেন রাহাত ফিরোজ, সহ-সাধারণ সম্পাদক (হিসাব)অ্যাডভোকেট মোহাম্মদ সাইফুদ্দিন, পাঠাগার ও তথ্যপ্রযুক্তি সম্পাদক অ্যাডভোকেট দিদারুল আলম, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট আয়ুবুল ইসলাম, সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ ইসহাক-১, এডভোকেট শ্রীধর দত্ত বাদল, অ্যাডভোকেট রফিক উদ্দিন, অ্যাডভোকেট বেদারুল আলম, অ্যাডভোকেট মোহাম্মদ মহিউদ্দিন, অ্যাডভোকেট মোহাম্মদ নজরুল ইসলাম, অ্যাডভোকেট নাহিদা খানম কক্সী, অ্যাডভোকেট মোহাম্মদ হারেছ ও অ্যাডভোকেট তাজমিন হুদা চৌধুরী।

অপরদিকে, জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের ব্যানারে নির্বাচনে যারা অংশ নিচ্ছেন তারা হলেন- সভাপতি পদে অ্যাডভোকেট নরুল মোর্শেদ আমিন, সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মোহাম্মদ তাওহীদুল আনোয়ার, সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট মোহাম্মদ সাদেক উল্লাহ, সহ-সভাপতি পদে অ্যাডভোকেট আমির হোসেন-২, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) অ্যাডভোকেট তাহের আহমদ, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) নরুল আজিম, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুল আলম টিপু, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট কুতুব উদ্দিন, ৯টি সদস্য পদে অ্যাডভোকেট দীল মোহাম্মদ চৌধুরী, অ্যাডভোকেট আবুল কালাম ছিদ্দিকী, অ্যাডভোকেট সব্বির আহমদ, অ্যাডভোকেট ছৈয়দ আলম-২, অ্যাডভোকেট নাজিম উদ্দিন, অ্যাডভোকেট রেজাউল করিম, অ্যাডভোকেট আবুল কাসেম মোহাম্মদ জুনাইদ, অ্যাডভোকেট মামুনুর রশিদ ও অ্যাডভোকেট রিদুওয়ানুল হক।

ভোটাররা জানিয়েছেন, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন হচ্ছে অন্য সংগঠনের চেয়ে আলাদা। কারণ, সব ভোটাররা উচ্চ শিক্ষিত এবং পেশায় আইনজীবী। তাই, প্রতিটি পদে হাড্ডাহাড্ডি লড়াই হবে। বিশেষ করে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতামূলক ভোট হবে।

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা