বিদেশে মাংস ডিমের বাজার বাড়াতে লবিস্ট নিয়োগ করতে বললেন প্রাণিসম্পদ মন্ত্রী | Daily Cox News
  • বুধবার, ২১ অক্টোবর ২০২০, ১২:৫২ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

বিদেশে মাংস ডিমের বাজার বাড়াতে লবিস্ট নিয়োগ করতে বললেন প্রাণিসম্পদ মন্ত্রী

ডেস্ক নিউজ
আপডেট : রবিবার, ২৩ আগস্ট, ২০২০
প্রাণিসম্পদ মন্ত্রী

বিদেশে মাংস, ডিম ও এ জাতীয় পণ্যের বাজার সম্প্রসারণের জন্য প্রয়োজনে লবিস্ট নিয়োগ করার কথা বলেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

রোববার রাজধানীর সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় মন্ত্রী একথা বলেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন, বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের সভাপতি শাহ্ হাবিবুল হক, সহ-সভাপতি মেজর (অব.) আনিসুর রহমান, মহাসচিব ডা. মনজুর মোরশেদ খানসহ অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা এ সময় উপস্থিত ছিলেন।

পোল্ট্রি শিল্পের বিকাশে প্রয়োজনীয় সব সহযোগিতা দেয়া হবে বলে আশ্বস্ত করেন মন্ত্রী। এ সময় অ্যাসোসিয়েশনের প্রতিনিধিদের উদ্দেশে মন্ত্রী বলেন, আপনাদের সব প্রকার সহযোগিতা করতে আমরা সবসময় প্রস্তুত। এখন প্রতিযোগিতামূলক বাজার। প্রতিযোগিতামূলক বাজারে আপনারা এগিয়ে গেলে

একসময় বিদেশি প্রতিষ্ঠান এখান থেকে চলে যেতে পারে। দেশের মানুষকে আকৃষ্ট করার জন্য পোল্ট্রি থেকে তৈরিকৃত খাবারে বৈচিত্র্য আনতে হবে। গবেষণার মাধ্যমে মাংসের বহুজাতিক ব্যবহার বাড়াতে হবে।

তিনি বলেন, পোল্ট্রি আমাদের দেশে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এটা অর্থনৈতিক ক্ষেত্রে, অর্থনীতির গতিকে সচল করার ক্ষেত্রে, কর্মসংস্থানের ক্ষেত্রে এবং মাংসের চাহিদা মেটানোর ক্ষেত্রে। অনেক শিক্ষিত তরুণ এ খাতে কাজ করতে আগ্রহী হচ্ছে। পোল্ট্রিকে একটি শিল্পে পরিপূর্ণভাবে রূপান্তর এবং আরও মর্যাদাপূর্ণ খাতে পরিণত করার জন্য আমরা অবশ্যই কাজ করব। আমরা চাই পোল্ট্রি শিল্পের বিকাশ হোক। আর এই বিকশিত শিল্পকে শুধু দেশেই নয়, দেশের বাইরেও ছড়িয়ে দিতে হবে।

অ্যাসোসিয়েশনের প্রতিনিধিদের উদ্দেশে মন্ত্রী আরও বলেন, বিদেশে হালাল মাংস আমদানির অনেক চাহিদা রয়েছে। সেই চাহিদা পূরণে আপনাদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। বিদেশে মাংস, ডিম ও এ জাতীয় পণ্যের বাজার সম্প্রসারণে প্রয়োজনে ক্যাম্পেইন করতে হবে, লবিস্ট নিয়োগ করতে হবে, চেম্বার অব কমার্সের মাধ্যমে আন্তর্জাতিক যোগাযোগ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেসরকারি উদ্যোগ ও বিনিয়োগকে অত্যন্ত গুরুত্ব দিয়ে থাকেন। শেখ হাসিনা সরকার অবশ্যই এ ব্যাপারে সব সহযোগিতা প্রদান করবে।

 

 

 

আরোও পড়ুন

 

 

 

সামাজিক মাধ্যমে নারী ও শিশুদের ছবিতে কারা খারাপ মন্তব্য করে? কেন করে?

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা