সেই মা-মেয়ের পক্ষে মামলা লড়বে মানবাধিকার কমিশন | Daily Cox News
  • শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১১:৩১ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

সেই মা-মেয়ের পক্ষে মামলা লড়বে মানবাধিকার কমিশন

ডেস্ক রিপোর্ট
আপডেট : সোমবার, ২৪ আগস্ট, ২০২০
Screenshot 20200824 182654 1

ঢাকা: কক্সবাজারের চকরিয়ায় গরু চুরির অভিযোগ এনে মা-মেয়েকে রশিতে বেঁধে ঘোরানোর ঘটনায় তাদের আইনি সহায়তা দেবে জাতীয় মানবাধিকার কমিশন। সোমবার (২৪ আগস্ট) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

এতে বলা হয়, গত ২৩ আগস্ট এ বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতি জাতীয় মানবাধিকার কমিশনের দৃষ্টি আকৃষ্ট হয়। কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম এনডিসি এ বিষয়ে বলেন, এ ঘটনায় ভুক্তভোগী মা-মেয়ের মানবাধিকারের চরম লঙ্ঘন হয়েছে। তিনি মনে করেন, এতে শুধু দুজন নারীর অপমান হয়েছে, এমন নয়, এতে গোটা মানবজাতির অবমাননা হয়েছে। কোনো মানুষকে এভাবে প্রকাশ্যে ঘোরানোর এখতিয়ার কাউকে দেওয়া হয়নি।

কেউ আইন নিজের হাতে তুলে নিতে পারে না। কোনো অপরাধ সংঘটিত হলে আদালতের মাধ্যমে বিচার সম্পন্ন হবে।
যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের প্রত্যেকের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত।
এ জন্য গণমাধ্যমে সংবাদটি প্রকাশিত হওয়ার পরই ২৩ আগস্টেই ঘটনার বিষয়ে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করে দ্রুততার সঙ্গে কমিশনকে অবহিত করার জন্য পুলিশ সুপার, কক্সবাজার বরাবর কমিশন থেকে পত্র পাঠানো হয়। পাশাপাশি ভুক্তভোগী মা-মেয়ের পক্ষে মামলা লড়ার জন্য কমিশনের প্যানেল আইনজীবী আ. জ. ম. মাইনুদ্দিনকে নিয়োগ দেওয়া হয়। তিনি তাদের জামিনের ব্যবস্থা করেছেন। তাদের প্রতি যে বর্বর আচরণ করা হয়েছে, তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য কমিশনের আইনজীবীকে নির্দেশনা দেওয়া হয়েছে। সর্বোপরি, এই ঘটনায় অসহায় এই দুই নারীর পাশে থাকবে কমিশন।

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা