করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৫, শনাক্ত ২৫৪৫ | Daily Cox News
  • মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৬:৫৩ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৫, শনাক্ত ২৫৪৫

ডেস্ক রিপোর্ট
আপডেট : মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৫, শনাক্ত ২৫৪৫

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে চার হাজার ২৮ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৫৪৫ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৯৯ হাজার ৬২৮ জনে।
মঙ্গলবার (২৫ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ৮৮১ জন।

এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ৮৬ হাজার ৭৫৬ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৭ দশমিক ৯৮ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ৩৮ শতাংশ।
শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬২ দশমিক ৩৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৪ শতাংশ।
এতে আরও জানানো হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৯১টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৭৮৮টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১৫৩টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৪ লাখ ৭০ হাজার ১৯১টি।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ৪৫ জনের মধ্যে ৩২ জন পুরুষ ও নারী ১৩ জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ২৫ জন, চট্টগ্রাম বিভাগে নয় জন, খুলনা বিভাগে চার জন, রাজশাহী, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে দুই জন করে ছয় জন, রংপুর বিভাগে এক জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৪৪ জন ও বাড়িতে এক জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ২৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয় জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৮০৬ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭১৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৬৮ হাজার ৩৩ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৪৭ হাজার ৬৫৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২০ হাজার ৩৭৫ জন

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা