পিইসি পরীক্ষা এ বছর হচ্ছে না | Daily Cox News
  • বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৩:৪৩ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

পিইসি পরীক্ষা এ বছর হচ্ছে না

ডেস্ক রিপোর্ট
আপডেট : মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
পিইসি পরীক্ষা এ বছর হচ্ছে না

নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে এ বছর পঞ্চম শ্রেণির প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষা অনুষ্ঠিত হবে না।
মঙ্গলবার (২৫ আগস্ট) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো প্রস্তাবনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন দিয়েছেন। এর ফলে, কেন্দ্রীয়ভাবে এই সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না। বিদ্যালয় খোলার পর স্কুলে স্কুলে বার্ষিক পরীক্ষা নিয়ে শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে। এছাড়া, পঞ্চম শ্রেণির বৃত্তি পরীক্ষাও হবে না এ বছর।

এর আগে, গত রবিবার (২৩ আগস্ট) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন জানিয়েছিলেন, সেপ্টেম্বরে শিক্ষা প্রতিষ্ঠান খোলার মতো পরিস্থিতি সৃষ্টি হয়নি।

তার আগে, গত বুধবার (১৯ আগস্ট) প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন জানিয়েছিলেন, এ বছর পিইসি বা প্রাথমিক সমাপনী পরীক্ষা কেন্দ্রীয়ভাবে নেয়া হবে না, স্কুলে স্কুলে পরীক্ষা নিয়ে শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে-এমন প্রস্তাবনা প্রধানমন্ত্রীকে পাঠানো হয়েছে। শিক্ষার্থীদের সুরক্ষায় স্বাস্থ্য নিরাপত্তামূলক ৫০টির বেশি নির্দেশনা তৈরি করা হয়েছে। যেখানে শিক্ষক-শিক্ষার্থীদের মাস্ক পরা, হাত পরিষ্কার করা, থার্মোমিটার ব্যবহার বাধ্যতামূলক করাসহ বিদ্যালয়ে পাঠদান পরিচালনায় করণীয় বিষয়ক বিভিন্ন নিদের্শনা আছে। যা সবাইকে সেসব মেনে চলতে হবে।

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা