করোনায় দেশে আরো ৩২ জনের মৃত্যু, শনাক্ত ২,১৩১ | Daily Cox News
  • বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০২:১৯ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :

করোনায় দেশে আরো ৩২ জনের মৃত্যু, শনাক্ত ২,১৩১

ডেস্ক রিপোর্ট
আপডেট : শনিবার, ২৯ আগস্ট, ২০২০
করোনা

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘন্টায় ৩২ জনের মৃত্যু হয়েছে। আর, নতুন করে ২ হাজার ১৩১ জন আক্রান্ত হয়ে শনাক্ত হয়েছেন।
এ নিয়ে দেশে করোনায় মোট ৪ হাজার ২০৬ জনের প্রাণহানি হলো। আর, এই প্রাণঘাতী ভাইরাসে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৩ লাখ ৮ হাজার ৯২৫ জন।

দেশে করোনা শনাক্ত হওয়ার ১৭৫তম দিনে আজ শনিবার (২৯ আগস্ট), দেশের করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘন্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৪৩৮টি। আর দেশের মোট ৯২টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১১,৬৮৯টি। এর মধ্যে ২,১৩১ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮.২৩ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৫ লাখ ২৫ হাজার ৮১৫টি। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০.২৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩২ জনের মধ্যে ২৬ জন পুরুষ ও ৬ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩৬ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করা ৪,২০৬ জনের মধ্যে ৩ হাজার ৩০০ জন পুরুষ ও ৯০৬ জন নারী। আর গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরও ২ হাজার ২৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৪.৩৭ শতাংশ। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৯৮ হাজার ৮৬৩ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে রয়েছেন ৫২ হাজার ৪৪ জন ব্যক্তি। আর, আইসোলেশনে রয়েছেন ২০ হাজার ৩৬৯ জন।

গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিলো। কিন্তু তারপর থেকে বেড়েই চলেছে রোগীর সংখ্যা

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা