এক মাসেও প্রদীপের সাক্ষাৎ পায়নি মন্ত্রণালয়ের কমিটি
  • মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১২:৩৭ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

এক মাসেও প্রদীপের সাক্ষাৎ পায়নি মন্ত্রণালয়ের কমিটি

ডেস্ক রিপোর্ট
আপডেট : রবিবার, ৩০ আগস্ট, ২০২০
ওসি প্রদীপ কুমার দাশ

প্রায় এক মাসেও টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশের সাক্ষাৎ পায়নি স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি। এ কারণে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত কমিটির প্রতিবেদন এ মাসেও দাখিল করা সম্ভব হচ্ছে না।

প্রদীপ এখন মামলার তদন্তকারী সংস্থা র‍্যাবের কাছে তৃতীয় দফায় চার দিনের রিমান্ডে রয়েছে। এই রিমান্ড শেষ হবে আগামী ১ সেপ্টেম্বর।

দ্বিতীয় দফায় মেয়াদ বাড়ানোর পর ৩১ আগস্টের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য কমিটিকে সময় বেঁধে দিয়েছিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

তদন্ত কমিটির প্রধান ও চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান গতকাল শনিবার প্রথম আলোকে বলেন, ‘আমরা তদন্তের কাজ প্রায় শেষ পর্যায়ে নিয়ে এসেছি। কেবল আসামি প্রদীপ কুমার দাশের সঙ্গে সাক্ষাৎ না হওয়ায় তদন্ত প্রতিবেদন দাখিল করা সম্ভব হচ্ছে না।’

মিজানুর রহমানের ভাষ্য, ‘আমরা চলতি আগস্ট মাসের শেষের দিকে (২৯ ও  আগস্ট) যেকোনো এক দিন প্রদীপ কুমার দাশের সাক্ষাৎ পেতে আদালতে আবেদন করেছিলাম, কিন্তু র‍্যাব তৃতীয় দফার রিমান্ডে নিয়ে যাওয়ার কারণে তাঁর (প্রদীপের) সঙ্গে সাক্ষাৎ হচ্ছে না। এখন তদন্ত প্রতিবেদন দাখিলের সময়সীমা বাড়ানোর জন্য রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি লিখবে কমিটি

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা