টেকনাফে আইসিডিডিআরবি'র ২০০ শয্যার করোনা আইসোলেশন হাসপাতাল | Daily Cox News
  • শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:২৯ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

টেকনাফে আইসিডিডিআরবি’র ২০০ শয্যার করোনা আইসোলেশন হাসপাতাল

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
আপডেট : সোমবার, ৩১ আগস্ট, ২০২০
টেকনাফে আইসিডিডিআরবি'র ২০০ শয্যার করোনা আইসোলেশন হাসপাতাল

কক্সবাজারের টেকনাফে করোনা আক্রান্ত স্থানীয় ও রোহিঙ্গাদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে ইউনিসেফের অংশীদারিত্বের ভিত্তিতে বাস্তবায়িত আইসিডিডিআরবি’র ২০০ শয্যার আইসোলেশন সেন্টার ও বিশেষায়িত হাসপাতাল উদ্বোধন করা হয়েছে।

সোমবার সকাল ১০টার দিকে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম সাইফের সভাপতিত্বে হাসপাতালটি উদ্বোধন করেন টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম।

টেকনাফ উপজেলা পরিষদ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মধ্যখানে এবং টেকনাফ-কক্সবাজার আঞ্চলিক মহাসড়কের পশ্চিমে অবস্থিত আইসিডিডিআরবি’র ডায়রিয়া সেন্টার কমপ্লেক্সে এই হাসপাতালটি তৈরি করা হয়েছে। সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে, স্বাস্থ্যবিধি মেনে হাসপাতালটির কার্যক্রম উদ্বোধন করা হয়।

অস্ট্রেলিয়া, জার্মানি, সুইডেন, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সরকার এবং ইউরোপীয় ইউনিয়ন ও বিশ্বব্যাংকের আর্থিক সহযোগিতায় এই বৃহৎ আকারের আধুনিক করোনা আইসোলেশন হাসপাতালটি নির্মাণ করা হয়। গত মে মাসে এই হাসপাতালের নির্মাণ কাজ শুরু হয়েছিল।

এসময় জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি তমু হযুমি, আইসিডিডিআরবি’র সিনিয়র প্রোগ্রাম কো-অর্ডিনেটর ডাঃ জিয়াউল ইসলাম, বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডাঃ মুকেশ প্রজাপতি, ইউএনএফপি এর রোসেলিডা রাফায়েল, ইউনিসেফের এজাতুল্লাহ মাজিদ, কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের প্রতিনিধি ডাঃ আবু তোহা এমআরএইচ ভূঁইয়া,আইসিডিডিআরবি’র প্রিন্সিপল ইনভেস্টিগেটর ডাঃ মো. মুনিরুল ইসলাম ও টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ টিটু চন্দ্র শীলসহ আইসিডিডিআরবি’র বিভিন্ন বিভাগের কর্মকর্তা, কর্মচারী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন আইসিডিডিআরবি’র নির্বাহি পরিচালক প্রফেসর জন ডি ক্লেমেন্স ও আইসিডিডিআরবি’র ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক ডাঃ তাহমিদ আহমেদ।

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা