পুশাউ এর উদ্যোগে উখিয়ায় উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত | Daily Cox News
  • বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০২:১৬ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :

পুশাউ এর উদ্যোগে উখিয়ায় উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি •
আপডেট : শনিবার, ৩ অক্টোবর, ২০২০
পুশাউ এর উদ্যোগে উখিয়ায় উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অফ উখিয়া (পুশাউ) এর উদ্যোগে উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার এবং গেট টুগেদার অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ( ২ সেপ্টেম্বর) বিকাল ৩ টায় উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

আবু রাশেদ নোমান এবং সোবাইদুল ইসলাম এর
সঞ্চালনায় সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ উখিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও ৪নং রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী,প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসাইন সিরাজী এবং সিনিয়র শিক্ষক হাবিবুর রহমান।বিশেষ বক্তা হিসেবে ছিলেন উখিয়া স্টুডেন্টস এসোসিয়েশন,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর সভাপতি এবং পুশাউ এর প্রধান উপদেষ্টা মোহাম্মদ রাসেল,ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অফ উখিয়া(ডুসাট) এর সভাপতি নুরুল আজিম মুন্না এবং সাধারণ সম্পাদক মোঃ জাহেদুল ইসলাম জাহিদ প্রমুখ ব্যক্তিত্ব।

সেমিনারে বক্তারা উখিয়ার ইতিহাস,শিল্প,সংস্কৃতি, ঐতিহ্য,শিক্ষা ক্ষেত্রে উখিয়ার বর্তমান পরিস্থিতি,তা থেকে উত্তরণের উপায় এবং উচ্চশিক্ষার গুরুত্ব সম্পর্কে বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন,রোহিঙ্গা শরণার্থীদের নিয়ে আমরা উখিয়াবাসি একটি সংকটময় মুহূর্ত পার করছি। ক্যাম্প প্রতিষ্ঠার পর থেকে উখিয়ার ছেলেমেয়েদের মধ্যে অল্প শিক্ষা নিয়ে চাকুরীর প্রবণতা দেখা দিয়েছে।ক্ষেত্রবিশেষে একাদশ শ্রেণীর শিক্ষার্থীরা পর্যন্ত ক্লাস বাদ দিয়ে ক্যাম্পে চাকুরী করছে।আমি অত্র সংগঠনের মাধ্যমে উখিয়ার এই পরিস্থিতিকে পরিবর্তনের আহবান করছি।সর্বোপরি কে কোন বিশ্ববিদ্যালয়ের ছাত্র সেটা মূখ্য বিষয় নয়,যোগ্যতার ভিত্তিতে সংগঠনের নেতৃত্ব আসুক সেই প্রত্যাশা করছি।

প্রধান বক্তা আবুল হোসাইন সিরাজী বলেন,রোহিঙ্গা কবলিত এলাকা হওয়ার কারণে উখিয়ার শিক্ষা ব্যবস্থা কিছুটা পিছিয়ে পড়েছে। প্রতিযোগিতামূলক শিক্ষাব্যবস্থা থেকে বের হয়ে,আমাদেরকে মানসম্পন্ন শিক্ষাব্যবস্থার দিকে মনোনিবেশ করতে হবে।আর ছাড় দেয়ার প্রবনতা মাথায় রেখে সংগঠনকে এগিয়ে নিয়ে যেতে হবে।

উখিয়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হাবিবুর রহমান বলেন, উখিয়ার কোনো ছেলে যেনো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গিয়ে অভিভাবকহারা না হয়।বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার সময় সংগঠনের প্রতিনিধিরা ভর্তিচ্ছুদের সহযোগিতা করবে এটা প্রত্যাশা করি।

অনুষ্ঠানে অন্যান্য বক্তারা সংগঠনের পদ পদবী ব্যতিরেকে সবাইকে উখিয়ার উন্নয়নে কাজ করার জন্য আহবান করেন

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা