কুতুপালং ক্যাম্পে এখনও থমথমে অবস্থা | Daily Cox News
  • শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ১২:১০ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

কুতুপালং ক্যাম্পে এখনও থমথমে অবস্থা

সুজাউদ্দিন রুবেল
আপডেট : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
কুতুপালং ক্যাম্পে এখনও থমথমে অবস্থা

কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্পে এখনো থমথমে অবস্থা বিরাজ করছে। আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান থাকলেও অনেক রোহিঙ্গা ভয়ে ক্যাম্পের ঘর ছেড়ে ক্যাম্প ইনচার্জের কার্যালয়ে আশ্রয় নিয়েছেন। নিরীহ রোহিঙ্গারা বলছেন, নিরাপত্তাহীনতার কারণে তারা ঘর ছাড়তে বাধ্য হয়েছেন। আর ক্যাম্পের পরিস্থিতি শান্ত করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি।

কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্প। প্রবেশদ্বারেই ব্যাপক আইনশৃঙ্খলা বাহিনীর অবস্থান। আর এই অবস্থানের মাঝে রোহিঙ্গারা ঘর ছেড়ে কাপড়চোপড়, বস্তা, আসবাবপত্র ও আহতদের নিয়ে ছুটছেন ক্যাম্প ইনচার্জের কার্যালয়ে। অনেকের ক্যাম্প ইনচার্জের কার্যালয়ে আশ্রয় হলেও আশ্রয় না পেয়ে অবস্থান করছেন কার্যালয়ের সামনে। নিরাপত্তাহীনতায় তারা ঘর ছাড়তে বাধ্য হয়েছেন বলে জানান তারা।
এদিকে সার্বিক পরিস্থিতি জানতে বুধবার বিকেলে সরেজমিনে পরিদর্শন করেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন। পরিদর্শন শেষে জানান, ক্যাম্পের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সব ধরনের ব্যবস্থা নেয়া হচ্ছে।
আর কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন জানালেন, রোহিঙ্গা ক্যাম্পে সাম্প্রতিক সময়ের ঘটনা কঠোর হস্তে দমনে কাজ শুরু হয়েছে।
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোহিঙ্গাদের দুই গ্রুপের সংঘর্ষে মারা যায় সাতজন। এ ঘটনায় ৪টি মামলাসহ ১২ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা