সেন্টমার্টিনে নারিকেল-পাইন-কেওড়া রোপণ করা হবে: মন্ত্রী সেন্টমার্টিন দ্বীপ | Daily Cox News
  • বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১০:৫৪ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

সেন্টমার্টিনে নারিকেল-পাইন-কেওড়া রোপণ করা হবে: মন্ত্রী সেন্টমার্টিন দ্বীপ

ডেস্ক রিপোর্ট
আপডেট : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
সেন্টমার্টিনে নারিকেল-পাইন-কেওড়া রোপণ করা হবে: মন্ত্রী সেন্টমার্টিন দ্বীপ

ঢাকা: পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থান সেন্টমার্টিন দ্বীপে নতুন করে নারিকেল, পাইন, কেওড়া ও কেয়াসহ বিভিন্ন প্রজাতির গাছ রোপণ করা হবে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

তিনি বলেন, বাস্তবায়নাধীন প্রতিবেশগত ব্যবস্থাপনার মাধ্যমে সেন্টমার্টিন দ্বীপের জীববৈচিত্র্যের উন্নয়ন, ব্যবস্থাপনা ও সংরক্ষণে বিশেষ কর্মসূচি সফল করতে জনগণের সহযোগিতা প্রয়োজন।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সচিবালয় থেকে মন্ত্রণালয়ের ২০২০-২০২১ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) মাসিক বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনার জন্য অনলাইন সভায় যুক্ত হয়ে সভাপতির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের অ্যাপ্রোচ সড়ক প্রশস্তকরণ ও অন্যান্য অবকাঠামো উন্নয়ন প্রকল্প, রাঙ্গুনিয়ার শেখ রাসেল এভিয়ারি অ্যান্ড ইকোপার্কসহ মন্ত্রণালয়ের সব প্রকল্প যথাসময়ে যথাযথভাবে বাস্তবায়নের জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা দেন পরিবেশমন্ত্রী।

সভায় পরিবেশ মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান, অতিরিক্ত সচিব ড. মো. বিল্লাল হোসেন, মাহমুদ হাসান, আহমদ শামীম আল রাজী ও মিজানুল হক চৌধুরী, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. এ কে এম রফিক আহাম্মদ, বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক (চলতি দায়িত্ব) মো. আমির হোসেন চৌধুরী অংশ নেন।

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা