লামায় উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত। | Daily Cox News
  • শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:২৪ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

লামায় উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত।

এম. মিজানুর রহমান, লামা বান্দরবান।
আপডেট : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
লামায় উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত।

বান্দরবানের লামায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৫ অক্টোবর’২০) বেলা ১০.৩০টা থেকে লামা সদর ইউপির সভা কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রেজা রশীদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মোস্তফা জামাল।

এসময় সময়সূচী মোতাবেক উপজেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ, চোরাচালান প্রতিরোধ কমিটির সভসহ বিশ্ব হাত ধোয়া দিবস ও জাতীয় স্যানিটেশন মাস-২০২০, ভোক্তা অধিকার সংরক্ষন সংক্রান্ত সভা সমুহ অনুষ্ঠিত হয়।

আইন শৃঙ্খলা সভার শুরুতেই বক্তারা বলেন, সরই ইউনিয়নে কোয়ান্টম ফাউন্ডেশন এর প্রধান মহাজতক শহীদ আল বোখারী কর্তৃক স্থানীয় জনগোষ্টির ভূমি জবর দখল করছে। এতে প্রান্তিক মানুষ ভূমিহীন হচ্ছে। একই সাথে তার শেরক কর্মকান্ডে সাধারন মানুষের মাঝে অসন্তোষ দেখা দিয়েছে। মানব সেবার মূখোশের আড়ালে গুরুজ্বি খ্যাত এই মহাজাতক সমাজের মসজিদ মাদরাসা, কবরস্থান, এতিমখানার জমিও গ্রাস করে নিচ্ছে। এ নিয়ে আদালতে কয়েকটি মামলাও হয়েছে। এছাড়া সাধারন সভায় সরকারি বিভিন্ন বিভাগীয় কর্মকান্ডের অগ্রগতি প্রতিবেদন উপস্থাপন করা হয়।

সভায় ফাঁসিয়াখালী ইউনিয়ন বিভাজনের প্রস্তাব অনুমোদন হয়। তবে সংশ্লিষ্ট চেয়ারম্যান সভায় ছিলেন না। সভায় এলজিইডির গুণগতমান নিয়ে প্রশ্ন উঠে। এসময় জনবল সংকটের কথা জানান উপজেলা ইঞ্জিনিয়ার।

সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা পরিষদ সদস্য নারীনেত্রী ফাতেমা পারুল, পৌর মেয়র ও আওয়ামীলীগ সেক্রেটারী মো. জহিরুল ইসলাম, গজালিয়া ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি বাথোয়ায়চিং মার্মা, অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বৃন্দ, প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া, আওয়ামীলীগের সহ-সভাপতি প্রশান্ত ভট্টাচার্য্য প্রমুখ।

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা