• মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ০৮:১০ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
নোটিশ :
প্রতিটি জেলায় দক্ষ ও অভিজ্ঞ সংবাদকর্মী নিয়োগ দেওয়া হবে বেতন-ভাতা আলোচনা সাপেক্ষ।আগ্রহীরা যোগাযোগ করুন ০১৮৬৫-১১৫৭৮৭ আমাদের ভুবনে আপনাকে স্বাগতম>> তথ্য নির্ভর সংবাদ পেতে সাথে থাকুন ধন্যবাদ।

লবণ গুজব’ ঠেকাতে মাঠে প্রশাসন, আটক শতাধিক

রিপোর্টার
আপডেট : বুধবার, ২০ নভেম্বর, ২০১৯

মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকেল থেকে এ অভিযান শুরু হয়। রাজধানীতে শুরু হওয়া এই অভিযানের নেতৃত্ব দিচ্ছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন।

আব্দুল্লাহ আল মামুন বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘লবণের দাম বৃদ্ধির গুজব রোধে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা হচ্ছে। আমরা নয়াবাজারের তিন ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছি। অভিযান এখনও চলমান।’

এদিকে, এখন পর্যন্ত চাপাইনবাবগঞ্জে বেশি দামে লবণ কেনার অভিযোগে ১৩ জন ক্রেতাকে আটক করা হয়েছে। এছাড়া ব্যবসায়ীদের মধ্যে ধামরাইয়ে ২, নাটোরে ৭, রাজবাড়ীতে ৭, দিনাজপুরে ৩, কিশোরগঞ্জে ২ ও বগুড়ায় ৪৪ ব্যবসায়ীকে আটক করা হয়। এছাড়া চাঁদপুরে ২ ব্যবসায়ীকে ৯ হাজার, গাইবান্ধায় ২ ব্যবসায়ীকে ১০ হাজার, দিনাজপুরে ৩ ব্যবসায়ীকে ৭০ হাজার, কিশোরগঞ্জে ৪ ব্যবসায়ীকে ১১ হাজার, লক্ষ্মীপুরে ২ ব্যবসায়ীকে ৫২ হাজার, হবিগঞ্জের ৮ ব্যবসায়ীকে ৫১ হাজার, চাঁপাইনবাবগঞ্জে ক্রেতা ও বিক্রেতাসহ ১১ জনকে ৪১ হাজার, দিনাজপুরের ৪ ব্যবসায়ীকে ১ লাখ ও বগুড়ার ৩ ব্যবসায়ীকে ৭৫০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়া গাইবান্ধায় বেশি দামে লবণ বিক্রির অভিযোগে এক ব্যবসায়ীকে ৭ দিন ও আরেক ব্যবসায়ীকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়। রাজশাহীতে পাঁচ ব্যবসায়ীকে এক বছরের কারাদণ্ড ও দুই ব্যবসায়ীকে ছয় মাসের জেল দেওয়া হয়।

এদিকে, লবণের দাম বেশি চাইলে সরাসরি যোগাযোগ করতে বলেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযোগ কেন্দ্র: ফোন: ০২-৫৫০১৩২১৮ মোবাইল: ০১৭৭৭-৭৫৩৬৬৮। ই-মেইল: nccc@dncrp.gov.bd



ফেসবুকে আমরা