• মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ০১:১৭ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
নোটিশ :
প্রতিটি জেলায় দক্ষ ও অভিজ্ঞ সংবাদকর্মী নিয়োগ দেওয়া হবে বেতন-ভাতা আলোচনা সাপেক্ষ।আগ্রহীরা যোগাযোগ করুন ০১৮৬৫-১১৫৭৮৭ আমাদের ভুবনে আপনাকে স্বাগতম>> তথ্য নির্ভর সংবাদ পেতে সাথে থাকুন ধন্যবাদ।

প্রেসক্লাবের সকল অনুষ্ঠানমালা বর্জনের ঘোষনা বান্দরবানে কর্মরত সাংবাদিকদের

রিপোর্টার
আপডেট : বুধবার, ২০ নভেম্বর, ২০১৯

ডেইলী কক্স নিউজ::

পেশাদার সাংবাদিকদের বান্দরবান প্রেসক্লাবে অন্তর্ভূক্তির দাবীতে প্রেসক্লাবে অনুষ্ঠিত সকল অনুষ্ঠানমালা বর্জনের ঘোষণা দিয়েছেন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার পেশাদার সাংবাদিকেরা।

আজ বুধবার দুপুরে বান্দরবানে কর্মরত পেশাদার গনমাধ্যমকর্মীরা অস্থায়ী কার্যালয়ে এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়।

বান্দরবান জেলার প্রথমআলো প্রতিনিধি বুদ্ধজ্যোতি চাকমার সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক জনকন্ঠ ও সময় টিভির প্রতিনিধি এস.বাসু দাস, এনটিভি, দৈনিক যুগান্তর ও আজাদী পত্রিকার প্রতিনিধি আলাউদ্দিন শাহরিয়ার, দৈনিক সমকাল প্রতিনিধি উজ্জল তঞ্চঙ্গ্যা, বৈশাখী টিভি প্রতিনিধি জহির রায়হান, বাংলা ভিশনের প্রতিনিধি আল ফয়সাল বিকাশ, জিটিভি ও সারাবাংলা ডটনেট এর প্রতিনিধি মোহাম্মদ ইসহাক, আরটিভি, দৈনিক সংবাদ ও পূর্বদেশ প্রতিনিধি শাফায়েত হোসেন, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি মংসানু মারমা, দৈনিক যায়যায়দিন এর প্রতিনিধি ও দেশ অরণ্য ডটনেট এর নির্বাহী সম্পাদক ক্যমুই অং মারমা, একুশে টিভি, বাংলাট্রিভিউন প্রতিনিধি নজরুল ইসলাম টিটু, ডেইলী স্টার প্রতিনিধি সঞ্জয় বড়ুয়া, যমুনা টিভি প্রতিনিধি বাটিং মারমা, মাছরাঙ্গাটিভি প্রতিনিধি কৌসিক দাস, এসএ টিভি, বিডিনিউজ২৪ প্রতিনিধি উসি থোয়াই, দৈনিক আমাদের সময় ও সুপ্রভাত বাংলাদেশ প্রতিনিধি এন.এ জাকির, ইন্ডিপেনডেন্ট টিভি প্রতিনিধি মংখিং সাইন, এশিয়ান টিভি-দৈনিক মানবজমিন প্রতিনিধি নূরুল কবির, মোহনা টিভি ও দৈনিক গিরিদর্পন প্রতিনিধি রাহুল বড়ুয়া ছোটন, দৈনিক সাঙ্গু প্রতিনিধি আবুল বশর নয়ন’সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ায় কর্মরত গনমাধ্যমকর্মীরা।

প্রথমআলো প্রতিনিধি বুদ্ধজ্যোতি চাকমা ও জনকন্ঠ প্রতিনিধি এস.বাসু দাস বলেন, প্রেসক্লাব পেশাদার সাংবাদিকদের একটি সংগঠন। কিন্তু বান্দরবান প্রেসক্লাব তার ব্যতিক্রম। বান্দরবান প্রেসক্লাবে ১৪ জন সদস্য থাকলেও পেশাদার সাংবাদিক রয়েছে ৪-৫ জন। অন্যরা বর্তমানে সাংবাদিকতার সঙ্গে সম্পৃক্ততা নেই। কিন্তু সরকারি অর্থায়নে নির্মিত বান্দরবান প্রেসক্লাব ভবনটি তাদের ১৪ জনের ব্যক্তি মালিকানা যৌথ সম্পত্তি মনে করে ব্যবহার করে আসছেন। এ জন্য আমরা পেশাদার ও সক্রিয়ভাবে কর্মরত সাংবাদিকরা তীব্র নিন্দা জানাচ্ছি।

প্রেসক্লাবে পেশাদার সাংবাদিকদের অন্র্Íভূক্তি করা এবং প্রেসক্লাবের দ্বার সকল কর্মরত সাংবাদিকদের উন্মুক্ত করার দাবী জানাচ্ছি। দাবী পূরণ না হওয়া পর্যন্ত প্রেসক্লাবে অনুষ্টিত সকল অনুষ্ঠানমালা এবং সংবাদ বর্জনের ঘোষণা দেয়া হয়েছে।

প্রতিবাদের অংশ হিসাবে আগামী ২২ নভেম্বর বান্দরবান প্রেসক্লাবে গঠিত নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান থেকে পেশাদার কর্মরত সাংবাদিকরা বিরত থাকার সিদান্ত নিয়েছে।



ফেসবুকে আমরা