• সোমবার, ১৩ জুলাই ২০২০, ১১:০৭ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
নোটিশ :
প্রতিটি জেলায় দক্ষ ও অভিজ্ঞ সংবাদকর্মী নিয়োগ দেওয়া হবে বেতন-ভাতা আলোচনা সাপেক্ষ।আগ্রহীরা যোগাযোগ করুন ০১৮৬৫-১১৫৭৮৭ আমাদের ভুবনে আপনাকে স্বাগতম>> তথ্য নির্ভর সংবাদ পেতে সাথে থাকুন ধন্যবাদ।

চকরিয়া আমজাদিয়া মাদরাসা একাডেমিক ভবন নিমার্ণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন এমপি জাফর আলম।

রিপোর্টার
আপডেট : রবিবার, ২ ফেব্রুয়ারী, ২০২০

চকরিয়া প্রতিনিধি::

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বাধীন তৃতীয় মেয়াদে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলমের ডিও লেটারে অবশেষে ৩ কোটি ২৪ লাখ টাকা বরাদ্দে নতুন একাডেমিক ভবন পেয়েছেন চকরিয়া উপজেলার অন্যতম দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান আমজাদিয়া রফিকুল উলুম ফাজিল ডিগ্রী মাদরাসা। কক্সবাজার শিক্ষা প্রকৌশল বিভাগের অর্থায়নে মাদরাসার নতুন একাডেমিক ভবন নিমার্ণ কাজটি বাস্তবায়ন করা হচ্ছে।

গতকাল শনিবার সকালে চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নস্থ আমজাদিয়া মাদরাসা প্রাঙ্গনে উপস্থিত হয়ে ৩ কোটি ২৪ লাখ বরাদ্দে ৪ তলা বিশিষ্ট নতুন একাডেমী ভবন নিমার্ণ কাজের আনুষ্ঠানিক ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করেছেন অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম।

একাডেমিক ভবন নিমার্ণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানের সঙ্গে মাদরাসার উদ্যোগে ২০২০ সালের দাখিল পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। মাদরাসার অধ্যক্ষ জহির উদ্দিন মোহাম্মদ ইলিয়াছের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন এমপি জাফর আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তাফা কাইছার, মাদারাসা পরিচালনা কমিটির সদস্য আনিসুর রহমান চৌুধুরী, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি ও মাদরাসা কমিটির সদস্য নুরুল আবছার সওদাগর, সমাজসেবক নুর কুতুবুল আলম, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি কবির হোসেন মেম্বার, মাদরাসার শিক্ষক ও পরিচালনা কমিটির শিক্ষক প্রতিনিধি মাওলানা ছাবের আহমদ, মাদরাসার শিক্ষক ও চিরিঙ্গা বাসস্টেশন জামে মসজিদের খতিব মাওলানা আলহাজ কফিল উদ্দিন এমএ, মাদরাসা পরিচালনা কমিটির সদস্য মাওলানা আমির হোসেন, জামাল উদ্দিন, আমজাদিয়া সরকারি বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাইদুল হক চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে মাদরাসার সকল শিক্ষক, পরিচালনা কমিটির সকল সদস্য, শিক্ষাথর্ী, অভিভাবক ও এলাকার সচেতন মহল উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আলহাজ জাফর আলম এমপি বলেছেন, চকরিয়া পেকুয়া জনপদে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখার পাশপাশি জননেত্রী শেখ হাসিনা সরকারের আমলে দুই উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে (মাধ্যমিক ও দ্বীনি প্রতিষ্ঠান মাদরাসা) উন্নয়নের মাধ্যমে ঢেলে সাজানো হচ্ছে। আগামীতেও সরকারের উন্নয়ন কার্যক্রমের আওতায় চকরিয়া-পেকুয়া উপজেলার প্রতিটি সেক্টরে উন্নয়নের ক্ষেত্রে বিদ্যালয়ের পাশাপাশি দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান মাদরাসা গুলোতেও সমান অগ্রাধিকার নিশ্চিত করা হবে।

তিনি বলেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী একজন শিক্ষাবান্ধব মানুষ। তিনি বিশেষ নজরদারিতে দেশের শিক্ষাখাতের অগ্রগতি তরান্বিত হচ্ছে। তার প্রমাণ দেশব্যাপী শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে অবকাঠামো থেকে শুরু করে সব ধরণের উন্নয়ন। আছে শিক্ষা প্রসারের পরিকল্পিত কর্মসুচি। লেখাপড়ার মান্নোয়ন নিশ্চিতকল্পে আগামী পাঁচবছরে চকরিয়া-পেকুয়া উপজেলার সবশিক্ষা প্রতিষ্ঠানে সাজানো হবে। লেখাপড়ার মাধ্যমে নতুন প্রজন্মের শিক্ষাথর্ীদেরকে সুনাগরিক হিসেবে তৈরী করতে হবে। সেইজন্য অভিভাবক ও শিক্ষক মন্ডলীকে সজাগ ভুমিকা পালন করতে হবে।



ফেসবুকে আমরা