• সোমবার, ১৩ জুলাই ২০২০, ১১:৩২ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
নোটিশ :
প্রতিটি জেলায় দক্ষ ও অভিজ্ঞ সংবাদকর্মী নিয়োগ দেওয়া হবে বেতন-ভাতা আলোচনা সাপেক্ষ।আগ্রহীরা যোগাযোগ করুন ০১৮৬৫-১১৫৭৮৭ আমাদের ভুবনে আপনাকে স্বাগতম>> তথ্য নির্ভর সংবাদ পেতে সাথে থাকুন ধন্যবাদ।

ডাব্লিউএফপি’র অর্থায়নে ক্ষতিগ্রস্থ স্থানীয়দের সহায়তায় কাজ করেছে ‘রিক’

রিপোর্টার
আপডেট : বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

নিজস্ব প্রতিনিধি::

রোহিঙ্গা আগমনের ফলে ক্ষতিগ্রস্থ স্থানীয় জনগনের জন্য একাধিক প্রকল্প নিয়ে কাজ করছে এনজিও ‘রিক’। এরই অংশ হিসেবে খাদ্য নিরাপত্তা ও পুষ্টিমান উন্নয়ন প্রকল্প নামের একটি প্রকল্পের মাধ্যমে স্থানীয় সার্বিক সহায়তায় এগিয়ে যাচ্ছে রিক। অান্তজার্তিক এনজিও সংস্থা ডব্লিউএফপির সহাযোগিতায় প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে উখিয়ায়।
বৃহস্পতিবার সকাল ১১ টায় উখিয়া উপজেলা সন্মেলন কক্ষে অনুষ্টিত ত্রৈমাসিক সভায় এ প্রকল্পের বিভিন্ন বিষয় তুলে ধরা হয়।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত সভায় অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রাণি সম্পদ কর্মকর্তা শাহাব উদ্দিন, ডব্লিউএফপির প্রোগ্রাম অফিসার আমির হোসেন, মুস্তাফিজুর রহমান, রিক এর জেনারেল ম্যানেজার আলাউদ্দিন খান,ডিজিএম আব্দুর রশিদ, রত্নাপালং ইউনিয়নের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী,রিক এর প্রকল্প সমন্বয়কারী জাবেরুল হক, শিক্ষা অফিসার সুব্রত কুমার, সমাজসেবা কর্মকর্তা কবির আহমদ। অনুষ্টানটি সঞ্চালনা করেন রিক এর প্রকল্প সমন্নয়কারী রুহুল কুদ্দুস।

প্রকল্প সমন্বয়কারী রুহুল কুদ্দুস জানান,উখিয়ার স্থানীয় জনগনের জন্য সহায়তায় রিক কাজ করে যাচ্ছে। বিশেষ করে গ্রামীণ জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়নে তাদের সেলাই প্রশিক্ষণ সহ সবজি, পোল্ট্রি ফার্ম করার জন্য নগদ অর্থ সহায়তা দিয়ে যাচ্ছে রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার ‘রিক’।



ফেসবুকে আমরা