• শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫১ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
উখিয়ায় সড়ক দুর্ঘটনায় আর্মড পুলিশের এএসআই নিহত আওয়ামীলীগ বাংলাদেশের রাজনীতিতে সবসময়ই অত্যন্ত শক্তিশালী ও গুরুত্বপূর্ণ দল -কৃষিমন্ত্রী জয়পুরহাটে দুই শিশুকে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তির কারাদণ্ড মৌলভীবাজারে শ্রীমঙ্গলে রেলের জমি উদ্ধারে বাধা, রেলের এক্সাভেটরে দুর্বৃত্তের আগুন শেষ হলো সংসদের চতুর্দশ অধিবেশন দেশে করোনায় আরও ৫১ জনের মৃত্যু ইভ্যালির সিইও রাসেল গ্রেপ্তার প্রবাস থেকে স্বামী আসার খবরে প্রেমিকের হাত ধরে পালালো এক সন্তানের জননী কোটবাজারে চাকবৈঠার ইব্রাহিম বিপুল পরিমান ইয়াবাসহ র‍্যাবের হাতে আটক রত্নাপালং ইউপি নির্বাচন : চেয়ারম্যান পদে জনপ্রিয়তার শীর্ষে ইমাম হোসেন

অক্সিজেন ট্যাংক বিস্ফোরণে আগুন, ৯ করোনা রোগীর মৃত্যু

আন্তজার্তিক ডেস্ক
আপডেট সময় : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০
পুরান ঢাকায় জুতার ফ্যাক্টরিতে আগুন

তুরস্কের একটি হাসপাতালে অক্সিজেন ট্যাংক বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডে ৯ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, শনিবার দেশটির দক্ষিণ–পূর্বাঞ্চলে গাজিয়ানট্যাপের একটি হাসপাতালে এ দুর্ঘটনা ঘটে।

বার্তা সংস্থা এএফপি বলেছে, হাসপাতালে একটি অক্সিজেন ট্যাংক বিস্ফোরিত হলে নিবিড় পরিচর্যা ওয়ার্ডে আগুন লেগে যায়। ওই ওয়ার্ডে করোনায় (কোভিড–১৯) আক্রান্ত রোগীরা চিকিৎসাধীন ছিলেন। যাঁরা মারা গেছেন, তাঁরা সবাই করোনার রোগী। আহত রোগীদের অন্য হাসপাতালে নেওয়া হয়েছে।
তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী ফাহরেতিন কোচা ওই হাসপাতাল পরিদর্শন করার আগে বলেছেন, ‘আমরা এই ঘটনায় গভীরভাবে দুঃখিত।’

করোনা মহামারি শুরুর পর থেকে তুরস্কে এখন পর্যন্ত ১৯ লাখ মানুষের করোনা শনাক্ত হয়েছে এবং ১৭ হাজার ৬০০ জন মারা গেছেন।

করোনা সংক্রমণের হার বাড়তে থাকায় গত নভেম্বরের শেষে জারি করা বিধিনিষেধ আরও কঠোর করেছে তুরস্ক। এ সপ্তাহে আংশিক লকডাউন দিয়েছে দেশটি।

গত নভেম্বরে ভারতের গুজরাট রাজ্যের রাজকোটে কোভিড-১৯ রোগীদের জন্য বরাদ্দ একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে পাঁচ রোগী মারা যান। রাজকোটের উদয় শিভানন্দ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। গত আগস্টে আহমেদাবাদের একটি বেসরকারি হাসপাতালে অগ্নিকাণ্ডে আটজন কোভিড রোগী মারা যান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর