• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৩:৫০ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া শুরু

রিপোর্টার নাম :
আপডেট সময় : মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
untitled 14 20210928183508

অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া শুরু করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের জন্য তো হাইকোর্টের রায় রয়েছে। এগুলো আমাদের ফলোআপ করতে হবে। সেই রায় অনুপাতে আমরা তালিকা তৈরি করে যেগুলো নিবন্ধনহীন সেগুলো বন্ধ করছি।

আদালতের রায় হাতে পেয়েছেন কি-না জানতে চাইলে তিনি বলেন, অবশ্যই আমরা পেয়েছি এবং কাজ করছি।

কিন্তু এ প্রক্রিয়ার শুরুতেই হোঁচট খেয়েছে বিটিআরসি। সরকারি সংবাদ সংস্থা বাসসসহ নিবন্ধন নেওয়া দেশের প্রথম সারির অনেক নিউজ পোর্টালও কিছু সময়ের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল। এ তালিকায় জাগো নিউজ, বিডি নিউজ ও বাংলা নিউজ পর্যন্ত ছিল। এগুলোর সবগুলো তথ্য মন্ত্রণালয় থেকে নিবন্ধন নেওয়া।

এ বিষয়ে জানতে চাইলে মোস্তাফা জব্বার জাগো নিউজকে বলেন, খোঁজ নিয়ে দেখি এ বিষয়ে বিটিআরসি কী করছে।

তবে মন্ত্রীর এ বক্তব্যের কিছুক্ষণ পরই বন্ধ হওয়া নিউজ পোর্টালগুলো আবার চালু করা হয়।

এদিকে, দেশের সব অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধে হাইকোর্টের আদেশ প্রতিপালনে আরও দুই সপ্তাহ সময় পেয়েছে বিটিআরসি। এ বিষয়ে পরবর্তী শুনানি ও আদেশের জন্য আগামী ২৫ অক্টোবর দিন ঠিক করেছেন আদালত।

বিটিআরসির পক্ষে সময় চেয়ে করা আবেদন শুনানি নিয়ে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল সাতদিনের মধ্যে বন্ধের নির্দেশ দেন হাইকোর্ট। এ সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দিয়েছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর