• রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৫:৩৬ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

অবশেষে নিরাপদে মাসকাট পৌঁছেছে বাংলাদেশ দল

রিপোর্টার নাম :
আপডেট সময় : সোমবার, ৪ অক্টোবর, ২০২১
bd cricket maskat

অনেক নাটকীয়তা শেষে বিশ্বকাপের প্রথম রাউন্ড খেলতে ওমানে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। মাহমুদউল্লাহ রিয়াদের দল আজ সকাল ৬টা ৩০ মিনিটে পৌঁছেছে মাসকাটে।

ঘূর্ণিঝড় শাহিনের প্রভাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওমানের রাজধানী মাসকাটের উদ্দেশ্যে যাত্রা শুরু কিছুটা বিলম্বিত হয়। যে কারণে রবিবার রাত প্রায় পৌনে ১টা নাগাদ বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে করে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে ক্রিকেটাররা।

তবে, সবারই মনে শঙ্কা ছিল বাংলাদেশ দলের ক্রিকেটাররা নিরাপদে মাসকাটে গিয়ে পৌঁছাতে পারবেন তো? শেষ পর্যন্ত বিসিবি থেকে পাঠানো ভিডিওচিত্রে দেখা যাচ্ছে, টাইগাররা ক্রিকেটাররা নিরাপদেই ওমানের রাজধানীতে গিয়ে পৌঁছেছে।

এ যাত্রায় ১৪ ক্রিকেটার, ৩ টিমবয়, একজন করে নির্বাচক, মিডিয়া ম্যানেজার ও মেডিকেল অফিসার ছিলেন দলের ২১ সদস্যের সে বহরে। ফিজিও জুলিয়ান ক্যালফেতোও ছিলেন সে দলে।

চার্টার্ড বিমানে করে দল সকাল সাড়ে ছয়টা নাগাদ বাংলাদেশ দল পৌঁছায় ওমানে। সেখানে পৌঁছে আজ ৪ অক্টোবর কোয়ারেন্টাইন পালন করতে হবে গোটা দলকে। ৫, ৬ ও ৭ অক্টোবর দুপুর দেড়টায় ওমানে অনুশীলন করবে বাংলাদেশ। এরপরই দলের ব্যস্ত সময়ের শুরু।

৯ অক্টোবর দল উড়াল দেবে সংযুক্ত আরব আমিরাতে। সেখানে ১০ তারিখে কোয়ারেন্টাইন শেষে ১১ তারিখে অনুশীলনে নামবে টাইগাররা। পরের দিন অর্থাৎ ১২ তারিখে শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্ততি ম্যাচ। আবুধাবিতে ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়। ১৩ অক্টোবর আবার অনুশীলনের পর ১৪ তারিখ দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ১৫ তারিখ ওমান ফিরে যাবে বাংলাদেশ দল। ১৬ অক্টোবর ফ্লাডলাইটের আলোয় অনুশীলন করবেন মাহমুদউল্লাহরা। ১৭ অক্টোবর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। এরপর ১৯ অক্টোবর প্রথম পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ওমানের মুখোমুখি হবে টাইগাররা। ২১ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি। এই ম্যাচটি হবে স্থানীয় দুপুর ২টায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর