অবৈধ অর্থের মালিকদের সন্তান ভালো মানুষ হয় না: আইজিপি | Daily Cox News
  • শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৯:৪২ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

অবৈধ অর্থের মালিকদের সন্তান ভালো মানুষ হয় না: আইজিপি

ডেস্ক রিপোর্ট
আপডেট সময় : সোমবার, ১৬ নভেম্বর, ২০২০
অবৈধ অর্থের মালিকদের সন্তান ভালো মানুষ হয় না: আইজিপি

মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, ‘যাদের কাছে অ’বৈধ অর্থ আছে তাদের স’ন্তান ভালো মানুষ হয় না। আয়ের সঙ্গে সংগতিপূর্ণ ব্যয়ের অভ্যাস তৈরি করলে সত্ভাবে জীবন যাপন করা যায়।’ গতকাল রবিবার রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে আয়োজিত এক মতবিনিময়সভায় ঢাকা মহানগর পুলিশে কর্মরত কনস্টেবল, নায়েক ও এএসআইদের উদ্দেশে এসব কথা বলেন আইজিপি। মতবিনিময়সভায় জনসাধারণের সঙ্গে আচরণবিধি সম্পর্কিত আলোচনায় তিনি আরো বলেন, ‘সর্বক্ষেত্রে পুলিশের প্রতি মানুষের অনেক প্রত্যাশা বেড়েছে, মানুষের সঙ্গে কোনোভাবেই খা’রাপ ব্যবহার করা যাবে না। একজন পুলিশ সদস্যের আচরণের ও’পর নির্ভর করে পুরো বাহিনীর সম্মান।’

এএসআইদের উদ্দেশে আইজিপি বলেন, ‘এএসআইদের বড় একটি সংখ্যা রয়েছে। এই বড় অংশের সবাই ঠিক থাকলে বাহিনীও ঠিক থাকবে।’ আর কনস্টেবলদের প্রতি তাঁর পরামর্শ, ‘তুমি বাহিনীর কনিষ্ঠ সদস্য হলেও তুমি সবচেয়ে গুরুত্বপূর্ণ। তোমরা যত বেশি ভালো কাজ করবে, তত ভালো থাকবে।’ আইজিপি জানান, ‘আমরা বিভাগীয় শহরে আটটি ক্যাডেট কলেজ প্রতিষ্ঠা করার উদ্যোগ নিয়েছি। যেখানে শ্রেষ্ঠ শিক্ষক দিয়ে আমাদের স’ন্তানদের লেখাপড়া করানো হবে।’ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালকে একটি বিশেষায়িত হাসপাতালে পরিণত করা হচ্ছে জানিয়ে আইজিপি বলেন, কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে হার্টে রিং বসানো, ডায়ালিসিস ও ক্যান্সার চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে।

মহামারিকালে পুলিশের ভূমিকার প্রশংসা করে আইজিপি বলেন, ‘ক’রোনাকালে ভালো কাজ করেছে বলে মানুষ পুলিশকে মাথায় তুলে রেখেছে। ক’রোনার সময়টায় পুলিশের সেবায় সন্তুষ্ট হয়ে নাম না জানা অনেক মানুষ পুলিশ সম্পর্কে পজিটিভ দিক তুলে ধরেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ