• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৩ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
উখিয়ায় সড়ক দুর্ঘটনায় আর্মড পুলিশের এএসআই নিহত আওয়ামীলীগ বাংলাদেশের রাজনীতিতে সবসময়ই অত্যন্ত শক্তিশালী ও গুরুত্বপূর্ণ দল -কৃষিমন্ত্রী জয়পুরহাটে দুই শিশুকে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তির কারাদণ্ড মৌলভীবাজারে শ্রীমঙ্গলে রেলের জমি উদ্ধারে বাধা, রেলের এক্সাভেটরে দুর্বৃত্তের আগুন শেষ হলো সংসদের চতুর্দশ অধিবেশন দেশে করোনায় আরও ৫১ জনের মৃত্যু ইভ্যালির সিইও রাসেল গ্রেপ্তার প্রবাস থেকে স্বামী আসার খবরে প্রেমিকের হাত ধরে পালালো এক সন্তানের জননী কোটবাজারে চাকবৈঠার ইব্রাহিম বিপুল পরিমান ইয়াবাসহ র‍্যাবের হাতে আটক রত্নাপালং ইউপি নির্বাচন : চেয়ারম্যান পদে জনপ্রিয়তার শীর্ষে ইমাম হোসেন

উখিয়ায় তাবলীগের মুরব্বি ডাঃ সিরাজুল ইসলামের জানাজা সম্পন্ন

এম. কলিম উল্লাহ, উখিয়া:
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০
জানাজার নামায

 

কক্সবাজারের উখিয়ায় তাবলীগ জামায়াতের বিশিষ্ট দায়ী ডাঃ সিরাজুল ইসলাম (৯০)এর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় হলদিয়াপালং ইউনিয়নের মধ্যম হলদিয়া, সিকদার পাড়া জামে মসজিদের পাশে অনুষ্ঠিত নামাজে জানাজায় জেলা-উপজেলা থেকে আগত মুসল্লিদের ঢল নেমেছে।
উখিয়া উপজেলা হলদিয়াপালং ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সম্ভ্রান্ত মুসলিম পরিবার তিনি জন্মগ্রহণ করেন। তাহার পিতা মরহুম আজিজুর রহমান সওদাগর।

গতকাল বুধবার দুপুর আড়াইটার সময় বার্ধক্যজনিত কারণে একমাস অসুস্থ থাকার পর নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন।

ব্যক্তিজীবন ডাক্তার হিসেবে শুরু হলেও জীবনের দীর্ঘ সময় তাবলীগ জামাতের দাওয়াতী মেহনতের সাথে জড়িত ছিলেন। জানা যায় ১৯৬৪ইং সাল থেকে তিনি তাবলীগের কাজ করে আসছিলেন। দেশের প্রত্যন্ত অঞ্চলে তাবলীগের দাওয়াত নিয়ে মানুষের দ্বারে দ্বারে দ্বীনের আলো পৌঁছে দিয়ে মানুষকে আল্লাহর পথে আনার নিরলস চেষ্টা করে গেছেন। এছাড়া সৌদি আরব, পাকিস্তান, ইন্ডিয়া পার্শ্ববর্তী দেশ মায়ানমার সহ বিভিন্ন দেশে তিনি তাবলীগের কাজে সফর করেছেন। পারিবারিক জীবনে তিনি ৭ছেলে ও ৩মেয়ে সন্তানের পিতা ছিলেন।

নামাজে জানাজায় ইমামতি করেন, তাহার ছেলে মাওলানা এমদাদ উল্লাহ। তিনি বলেন, আমার বাবার দীর্ঘজীবনে একমাত্র আল্লাহর দ্বীনকে মানুষের ধারে ধারে পৌঁছে দেওয়ার কাজ করেছেন। আমাদের সকলের উচিত এই মেহনতের সাথে নিজেকে সম্পৃক্ত করা।

জানাজায় ওলামায়ে কেরাম, তাবলীগ জামাতের দায়িত্বশীল, রাজনৈতিক নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ হাজারো মুসল্লির উপস্থিতিতে অশ্রুসিক্ত নয়নে মরহুমের নামাজে জানাজা শেষ হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর