• বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৮ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

উখিয়ায় ধুম লেগেছে ঈদ শপিংয়ে,মানছে না স্বাস্থ্যবিধি

নিজস্ব প্রতিবেদক
আপডেট সময় : বুধবার, ৫ মে, ২০২১
কেনাকাটা

 

উখিয়ায় ধুম লেগেছে ঈদ শপিংয়ে,মানছে না স্বাস্থ্যবিধি

এম ফেরদৌস ( উখিয়া কক্সবাজার)

ঈদকে সামনে রেখে উখিয়া-কোর্টবাজারের শপিংমলগুলোতে কেনাকাটার ধুম লেগেছে। শপিংমল ও বিপণিবিতানে ছুটছে উচ্চবিত্ত, মধ‌্যবিত্ত, নিম্নবিত্তও। ধনী-গরিব নির্বিশেষে সব স্তরের ক্রেতা সমাগম দেখা মিলছে শপিংমল গুলোতে। এমনকি ফুটপাতেও ক্রেতাদের ভিড়জমাতে দেখা গেছে।

শপিংমল

 

উখিয়া উপজেলার সদর, জিএম মার্কেট,একরাম মার্কেট, ও কোর্টবাজারের চৌধুরী মার্কেট, এন আলম মার্কেট, আরব সিটি সেন্টারসহ ছোট বড় শপিংমল গুলো ঘুরে দেখা গেছে, স্বাস্থ্যবিধিকে তোয়াক্কা না করে দোকানে গাদাগাদি করে ঈদের কেনাকাটায় ব্যাস্ত হয়ে পড়েছে ক্রেতারা। বলতে গেলে দোকানিরা কোনো স্বাস্থ্যবিধি মানছেন না। এমনকি তাদের ক্রেতারাও না। বরং ক্রেতারা গা-ঘেঁষাঘেঁষি দাঁড়িয়ে কেনাকাটা করছেন ।ফুটপাতের ভাসমান ব্যবসায়ীদের চিত্র ও এমনটায় দেখা যায়।

চৌধুরী মার্কেটের এক দোকানদারদের মুখে মাস্ক নেই। ‘স্বাস্থ্যবিধি মানছেন না কেন?’ এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘স্বাস্থ্যবিধি কিভাবে মানবো? এখানে মোড়ে মোড়ে ভিড়। যেখানে তাকাবেন, সেখানেই মানুষের জটলা। এখন কে মাস্ক পরছে, কে পরছে না, আপনি কী করে খেয়াল রাখবেন?

শপিংমল

 

একই গলিতে আরেক দোকানের তিন কর্মচারী ক্রেতাদের কাপড় বিক্রির সময় তাদের মুখে মাস্ক না থাকায় জিজ্ঞেস করা হলে,, এক কর্মচারী বলে উঠে, মুখে মাস্ক নিয়ে কাস্টমারের সাথে বেশিক্ষন সময় কথা বলতে বিরক্তবোধ হয়। আর গরমে অসয্যকর লাগে কাস্টমার ও কথা ঠিকভাবে বুঝে উঠতে পারে না তাই মাস্ক পড়িনা, এরকম বলার সাথে সাথে আরেক কর্মচারী চোখের ইশারায় তাকে মাস্ক পড়ার ইজ্ঞিত দিতেও দেখা যায়।

কোর্টবাজারের বাজার কমিটির সভাপতি বলেন, আমরা যতটুকু পারি দোকানদার সহ ক্রেতাদের অবগত করেই যাচ্ছি স্বাস্থ্যবিধি মেনে মুখে মাস্ক পরিধান করতে কিন্তু অনেকে মানলেও অনেকেই তা মানছে না। তারপরও ক্রেতা-বিক্রেতাদের স্বাস্থ্যবিধি মানাতে আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে।

উখিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও কঠোর নির্দেশনা রয়েছে উখিয়ার সকল শপিংমল গুলোতে ক্রেতা-বিক্রেতাদের স্বাস্থ্যবিধি মেনে মুখে মাস্ক পড়ে দুরত্ব বজায় রেখে ঈদের কেনাকাটা করার জন্য কিন্তু কে শুনে কার কথা। প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে প্রতিটি শপিংমলে চলছে মানুষের ভিড়, গাদাগাদি করে দোকানে জমজমাট কেনাকাটা। নেই কোন স্বাস্থ্যবিধির বালাই।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর