• রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৮ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
ব্রেইন টিউমার আক্রান্ত তৃতীয় শ্রেণীর ছাত্রী টুম্পাকে বাঁচাতে এগিয়ে আসুন! ফেসবুককে রোহিঙ্গাবিরোধী তথ্য দিতে নির্দেশ উখিয়ায় পাহাড়ের মাটি পাচারকালে ডাম্পার সহ আটক ১ বিজিবির অভিযানে সাড়ে ৪ কোটি টাকা মূল্যের ইয়াবা উদ্ধার রাজধানীর প্রতিটি খাল সংরক্ষণ করা হবে: স্থানীয় সরকার মন্ত্রী করোনায় আবারও বাড়ল শনাক্ত ও মৃত্যু কক্সবাজারে ২১ কোটি টাকা মূল্যের ইয়াবা নিয়ে আটক ৫ রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক তাদের অবশ্যই ফিরে যেতে হবে : প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের জন্য ১৫৮ মিলিয়ন ডলার দেবে যুক্তরাষ্ট্র উখিয়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাঃ সম্পাদকের দায়িত্ব অর্পণ শীর্ষক সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

উখিয়ায় বিজিবির সাথে বন্দুকযুদ্ধে মাদককারবারী নিহত, বিপুল পরিমান ইয়াবা ও অস্ত্র উদ্ধার

রিপোর্টার নাম :
আপডেট সময় : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
PicsArt 09 12 02.30.52

এম ফেরদৌস (উখিয়া কক্সবাজার) ::

উখিয়া ডেইলপাড়া সীমান্তের কুখ্যাত ডাকাত ও শীর্ষ মাদককারবারী মোঃ শাহাজান নামে এক ব্যাক্তি বিজিবির সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। এসময় তার কাছ থেকে ৫০,হাজার পিস ইয়াবা ও একটি অস্ত্র উদ্ধার করা হয়।

জানা যায়, নিহত মোঃ শাহাজান ডেইলপাড়া এলাকার সৈয়দ নূরের ছেলে। তার নামে বিভিন্ন থানায় ১০টিরও অধিক ডাকাতি, অস্ত্র ও মাদক মামলা রয়েছে।

রবিবার ( ১২ সেপ্টেম্বর ২০২১) রাত ২ টা ৪৫ মিনিটের দিকে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি)’র রেজুআমতলী বিওপির সদস্যরা উখিয়ার ডেইলপাড়া সীমান্তে এ অভিযান পরিচালনা করেন।

এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যামে কক্সবাজার ব্যাটালিয়ান (৩৪ বিজিবি)’র পরিচালক ( মিডিয়া অফিসার) আলী হায়দার আজাদ আহমেদ বিষয়টি নিশ্চিত করেন এবং তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মায়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করবে। এমন সংবাদের ভিত্তিতে রেজুআমতলী বিওপির একটি চৌকস আভিযানিক টহল দল সীমান্ত পিলার-৩৯ হতে আনুমানিক ০৩ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে এবং কক্সবাজার জেলার উখিয়া উপজেলার ৪নং রাজাপালং ইউনিয়নের তুলাতলী জলিলের গোদা ব্রীজ হতে ৫০ গজ পশ্চিম দিকে রাস্তার ঢালুতে অবস্থান গ্রহণ করে। পরবর্তীতে রাত আনুমানিক ০২ টা ৪৫ মিনিটে ০৪/০৫ জনের ১টি দল পাহাড়ী এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা দুইভাগে বিভক্ত হয়ে তাদের হাতে থাকা অস্ত্র-সস্ত্র দিয়ে টহল দলকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি বর্ষণ শুরু করে। এ সময় টহল দল তাদের জান-মাল ও সরকারী সম্পদ রক্ষার্থে পাল্টা গুলি করে। এক পর্যায়ে অজ্ঞাতনামা ইয়াবা ব্যবসায়ীরা পাহাড়ী ঝিরি দিয়ে মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।
পরবর্তীতে টহল দল ঘটনাস্থলে উপস্থিত হলে অজ্ঞাতনামা ০১ (এক) জন ব্যক্তিকে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় এবং তার পার্শ্বে ইয়াবা সদৃশ বস্তু ও দেশীয় তৈরী একনলা বন্দুক পড়ে থাকতে দেখে। অতঃপর আহত ব্যক্তির জীবন রক্ষার্থে চিকিৎসার জন্য উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, এসময় একজন বিজিবি সদস্য আহত হয় এবং আহত বিজিবি সদস্যকে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে প্রাথমিক চিকিৎসা প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর