• শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৭ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
উখিয়ায় সড়ক দুর্ঘটনায় আর্মড পুলিশের এএসআই নিহত আওয়ামীলীগ বাংলাদেশের রাজনীতিতে সবসময়ই অত্যন্ত শক্তিশালী ও গুরুত্বপূর্ণ দল -কৃষিমন্ত্রী জয়পুরহাটে দুই শিশুকে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তির কারাদণ্ড মৌলভীবাজারে শ্রীমঙ্গলে রেলের জমি উদ্ধারে বাধা, রেলের এক্সাভেটরে দুর্বৃত্তের আগুন শেষ হলো সংসদের চতুর্দশ অধিবেশন দেশে করোনায় আরও ৫১ জনের মৃত্যু ইভ্যালির সিইও রাসেল গ্রেপ্তার প্রবাস থেকে স্বামী আসার খবরে প্রেমিকের হাত ধরে পালালো এক সন্তানের জননী কোটবাজারে চাকবৈঠার ইব্রাহিম বিপুল পরিমান ইয়াবাসহ র‍্যাবের হাতে আটক রত্নাপালং ইউপি নির্বাচন : চেয়ারম্যান পদে জনপ্রিয়তার শীর্ষে ইমাম হোসেন

উখিয়ায় মুজিববর্ষের উপহার হিসাবে দ্বিতীয় পর্যায়ে ঘর ও জমি পেলেন আরো ১৪৫ টি পরিবার

ডেইলী কক্স নিউজ।
আপডেট সময় : রবিবার, ২০ জুন, ২০২১
PicsArt 06 20 01.24.17

 

এম ফেরদৌস ( উখিয়া কক্সবাজার) ::

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী কর্তৃক আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে একসঙ্গে আরও প্রায় ৫৩ হাজার ৩৪০টি অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর দিয়েছে সরকার যার মধ্যে উখিয়া উপজেলায় রয়েছে ১৪৫ টি।

রবিবার (২০ জুন) সকাল ১১ টার সময় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে সারাদেশের ৪৫৯টি উপজেলায় হতদরিদ্র, ছিন্নমূল ও গৃহহীনদের মাঝে ২য় পর্যায়ে জমির দলিল ও পাকা ঘরের চাবি তুলে দেওয়ার কার্যক্রম উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মুজিববর্ষে কেউ গৃহ ও ভূমিহীন থাকবে না’এই ঘোষণা বাস্তবায়নে ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার’ হিসেবে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নে ৪৯টি,পালংখালী ইউনিয়নে ৩১ টি,জালিয়াপালং ইউনিয়নে ২৭টি, হলদিয়াপালং ইউনিয়নে ২২টি ও রত্নাপালং১৬টি সহ মোট ১৪৫টি ঘর ও দলিলসহ ভুমিহীন ও গৃহহীনদের মাঝে পালং স্কুলের হলরুমে আনুষ্ঠানিক আয়োজনের মাধ্যামে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমদের উপস্থিতিতে প্রধানমন্ত্রী কর্তৃক এসব উপহার হস্তান্তর করা হয়।

এসময় উপকারভোগী ভূমিহীন-গৃহহীন প্রান্তিক মানুষরা আজন্মলালিত স্বপ্ন নীড়ের মালিকানা উপহার পেয়ে নিখাদ তিলোত্তমা হাসি আর আনন্দাশ্রুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। উপহার প্রাপ্তির কৃতজ্ঞতা বদন্যতায় তারা দীর্ঘায়ু কামনা করেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার।

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আজকে যারা ঘর পেয়েছেন, তাদের কষ্ট দূর করা এবং তাদের মুখের হাসি আমার জীবনের সবচেয়ে বড় পাওয়া।
তিনি আরও বলেন, ক্ষমতা মানে ভোগ বিলাস নয়।ক্ষমতা হলো মানুষের সেবা করা। মানুষের জন্য কাজ করা।

উল্লেখ্য, মুজিববর্ষে সরকা‌রের উপহার হি‌সে‌বে প্রথম পর্যায়ে ৭০ হাজার ও দ্বিতীয় পর্যা‌য়ে ৫৩ হাজারের ও বেশি ঘর ও জ‌মি পেলেন ভূমিহীন ও গৃহহীন প‌রিবার।

 

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর