• বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৩ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

উখিয়ায় রত্নাপালং ইউপি নির্বাচনে প্রার্থী হচ্ছেন সাংবাদিক আহসান সুমন!

নিজস্ব প্রতিবেদক
আপডেট সময় : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০
আহসান সুমন

ছাত্রলীগের মিছিল থেকে গণমানুষের মিছিলে যুক্ত হওয়া তরুণ সাংবাদিক আহসান সুমন উখিয়ার রত্নাপালং ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে ইঙ্গিত দিয়েছেন। চেয়ারম্যান পদে তিনি নির্বাচন করতে পারেন বলে গ্রীণ সিগনালও কানে আসছে সাধারণ ভোটারদের। তারুণ্যের নির্বাচনে অংশ নেয়ার এ খবরটি সম্প্রতি ঝড় তুলেছে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকেও। শুধু তাই নয়, বিষয়টি নিয়ে আলোচনা গড়িয়েছে মিডিয়া পাড়ায়ও।

মুঠোফোনে আহসান সুমন বলেন, “ছাত্র জীবন থেকে রাজনীতির সাথে যুক্ত আছি, আমৃত্যু মানুষের সুখে-দুঃখে পাশে থাকার চেষ্টায় রাজনীতি করছি। মানুষের ভালবাসার মধ্যে অভূতপূর্ব এক আনন্দ রয়েছে। যা আমাকে রাজনীতি করতে সবচেয়ে বেশি উৎসাহ দেয়। এলাকার উন্নয়ন কর্মকান্ড তরান্বিত করার পাশাপাশি গণমানুষের প্রতিনিধিত্ব করতে চাইলে অবশ্যই নির্বাচন করতে হবে। আর জনগণ চাইলে ইনশাআল্লাহ আমি নির্বাচন করবো।

আহসান সুমন ছাত্রজীবন থেকে রাজনীতি করেন। তার রাজনীতির হাতেখঁড়ি বাংলাদেশ ছাত্রলীগে। ২০০১ সালের ১ সেপ্টম্বর অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ পরাজিত হওয়ার পর থেকে বিরোধী দলের উপর চলা স্টিম রোলারের শিকার হয়েও এই ছাত্রনেতা নীতির প্রশ্নে কখনো আপোস করেননি। রাজপথে হরতাল অবরোধ পিকেটিং করতে গিয়ে তৎকালিন বিএনপি-জামায়াত জোট সরকারের দেয়া একাধিক মিথ্যা মামলার শিকারও হতে হয়েছে তাকে। বিশেষ করে ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বিরোধী দলের আমলে ছাত্রলীগের রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন রত্নাপালং কোটবাজার এলাকার বাসিন্দা আহসান সুমন।

ওইসময় রত্নাপালং ইউনিয়ন ছাত্রলীগ এবং উখিয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য ছাড়াও শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ উখিয়া উপজেলা শাখার সভাপতির দায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন। হাঁটি হাঁটি পা পা করে আহসান সুমন নামটি এখন ছাত্রলীগের সোনালী অর্জনে রূপ নিয়েছে।

তার ছাত্র রাজনীতির সহকর্মীরা জানিয়েছেন, বাংলাদেশ আওয়ামী লীগের কঠিন সময়ে প্রতিটি মিছিলের অগ্রভাগে থেকে নেতৃত্ব এবং শ্লোগান দেওয়াই ছিলো এই নিবেদিত কর্মী আহসান সুমনের অলিখিত দায়িত্ব।

বর্তমানে কক্সবাজার জেলা যুবলীগ নেতা আহসান সুমন রাজনীতির পাশাপাশি স্যাটেলাইট চ্যানেল সাউথ এশিয়ান টেলিভিশন (এসএ টিভি’র) জেলা প্রতিনিধি এবং কক্সটিভি’র প্রধান নির্বাহী (সিইও) হিসেবে দায়িত্ব পালন করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর