• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৯ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
উখিয়ায় সড়ক দুর্ঘটনায় আর্মড পুলিশের এএসআই নিহত আওয়ামীলীগ বাংলাদেশের রাজনীতিতে সবসময়ই অত্যন্ত শক্তিশালী ও গুরুত্বপূর্ণ দল -কৃষিমন্ত্রী জয়পুরহাটে দুই শিশুকে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তির কারাদণ্ড মৌলভীবাজারে শ্রীমঙ্গলে রেলের জমি উদ্ধারে বাধা, রেলের এক্সাভেটরে দুর্বৃত্তের আগুন শেষ হলো সংসদের চতুর্দশ অধিবেশন দেশে করোনায় আরও ৫১ জনের মৃত্যু ইভ্যালির সিইও রাসেল গ্রেপ্তার প্রবাস থেকে স্বামী আসার খবরে প্রেমিকের হাত ধরে পালালো এক সন্তানের জননী কোটবাজারে চাকবৈঠার ইব্রাহিম বিপুল পরিমান ইয়াবাসহ র‍্যাবের হাতে আটক রত্নাপালং ইউপি নির্বাচন : চেয়ারম্যান পদে জনপ্রিয়তার শীর্ষে ইমাম হোসেন

উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম উদ্বোধন করলেন সিভিল সার্জন

নিজস্ব প্রতিবেদকঃ
আপডেট সময় : সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০
উখিয়া

করোনা মোকাবেলায় উন্নয়ন সংস্থা প্রান্তিক উন্নয়ন সোসাইটি (প্রান্তিক) এর বাস্তবায়নে, MedGlobal USA এর অর্থায়নে এবং OBAT Helpers USA এর সহযোগিতায় উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৭ ডিসেম্বর) সকালে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সম্মেলন কক্ষে এ উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলার সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ মাহবুবুর রহমান।

এসময় বক্তব্যে তিনি বলেন, করোনা চিকিৎসায় ডাক্তারদের আত্নবিশ্বাস বেড়েছে তবুও করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সবাইকে প্রস্তুত থাকতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে উখিয়ার উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বলেন প্রান্তিক এবং মেডগ্লোবালের এই অবদান উখিয়াবাসীর জন্য আশীর্বাদ হয়ে থাকবে।

অনুষ্ঠানে,উখিয়া উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রঞ্জন বড়ুয়া রাজন এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন প্রান্তিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক আফম রেজাউল করিম (মিজান)।

প্রান্তিকের মানবিক সহায়তা কর্মসূচী’র প্রোগ্রাম কোর্ডিনেটর জনাব অনিমেষ বিশ্বাস অটল এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেডগ্লোবাল আইএনসি বাংলাদেশ এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ জনাব কমান্ডার এস এম ফেরদৌসুজ্জামান পিএসসি (অবঃ), উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মহি উদ্দিন মহিন, মেডিকেল অফিসার ডাঃ এহসানউল্লাহ সিকদার এবং প্রান্তিক মানবিক সহায়তা কর্মসূচী’র প্রোগ্রাম ম্যানেজার শাকিল আহমেদ প্রমুখ।

Strengthening Health Services to Prevent, Detect and Treat COVID Affected People in Host and FDMN Communities” শীর্ষক প্রকল্পের আওতায় অনুষ্ঠানের প্রান্তিকের পক্ষ থেকে প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামাদী হস্তান্তর করা হয়।

এরপর একই প্রকল্পের অংশ হিসেবে ফিতা কেটে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম এর সরবরাহের উদ্বোধন করেন কক্সবাজার জেলার সিভিল সার্জন সহ অনুষ্ঠানের অতিথিবৃন্দ। এই অক্সিজেন সরবরাহ সিস্টেমের মাধ্যমে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড আইসোলেশন ইউনিটে ১৬টি, অপারেশন থিয়েটারে ১টি এবং ৩টি কেবিন সহ মোট ২০ টি বেডে সার্বক্ষনিক অক্সিজেন সরবরাহ নিশ্চিত করা যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর