• রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১১:৩৮ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

উখিয়া ব্লাড ব্যাংকের প্রথম বছর পূর্তি উদযাপন

ডেস্ক রিপোর্ট, ডেইলী কক্স নিউজ।
আপডেট সময় : শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১
received 459119915775799

রিমন মেহবুব রোহিত,উখিয়া::

কক্সবাজারের উখিয়ায় স্বেচ্চাসেবী প্রতিষ্ঠান ‘ উখিয়া ব্লাড ব্যাংক’ র প্রথম বর্ষ পূর্তি উপলক্ষ্যে উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজাপালং ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, ইউপি সদস্য হেলাল উদ্দিন, ইউ পি সদস্য সালাউদ্দীন ও বিশিষ্ট ঠিকাদার ফরিদুল আলম, উখিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি সরোয়ার আলম শাহীন সহ স্থানীয় বিভিন্ন স্বেচ্চাসেবী সংগঠনের নেতাকর্মীরা।

অনুষ্ঠানে রাজাপালং ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন সামাজিক, মানবিক ও সমাজ বিনির্মাণে উখিয়া ব্লাড ব্যাংকের অসামান্য অবদান সত্যিই প্রশংসার দাবী রাখে। তিনি আরো বলেন উখিয়ার এ ধরনের অসংখ্য স্বেচ্চাসেবী সংগঠন রয়েছে যারা চাইলে স্বাস্থ্যখাত সহ এলাকার সার্বিক উন্নয়নে বিরল ভুমিকা রাখতে পারে।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ” সুন্দর সমাজ বিনিমার্ণে স্বেচ্ছাসেবী সংগঠনের ভূমিকা অপরিহার্য। আমার রক্তের গ্রুপ বি পজিটিভ, যদি আমার এলাকার কোন অসহায় রোগীর জন্য রক্তের প্রয়োজন হয় আমাকে জানালে আমি যেকোন সময় দিতে প্রস্তুত আছি।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ফরিদুল আলম কন্ট্রাক্টর, রাজাপালং ইউপির ২নং ওয়ার্ড সদস্য সালাউদ্দিন, ৯নং ওয়ার্ড সদস্য হেলাল উদ্দিন সহ আরো অনেকে।

পরে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন অতিথিবৃন্দ ও সংগঠনটির সদস্যরা। এছাড়াও অনুষ্ঠানে উপজেলা ২২ টি সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিদের হাতে তুলে দেওয়া হয় সম্মাননা স্মারক।

অনুষ্ঠানে ব্লাড ব্যাংকের সভাপতি নুরুল আবছার সাজু তার বক্তব্যে বলেন আমরা রক্ত দিয়ে এলাকায় মাতৃমৃত্যু হার শূন্যের কোটায় নামাতে চাই, আমরা চাই এলাকার একটি মানুষ ও যেনো রক্তের অভাবে বিপদগ্রস্থ না হয়।আগামী দিনে উখিয়া ব্লাড ব্যাংক তাদের কার্যক্রম আরো বিস্তৃতি ঘটানোর প্রত্যয় ব্যক্ত করেন। অনুষ্ঠান শেষে উখিয়া ব্লাড ব্যাংকের পক্ষ থেকে কক্সবাজারসহ উখিয়া উপজেলার বিভিন্ন স্বেচ্চাসেবী সংগঠনের নেতাকর্মীদের হাতে ক্রেষ্ট প্রদান করা হয়।

প্রতিষ্ঠালগ্ন থেকে স্বেচ্ছায় রক্তদান সহ বিভিন্ন সামাজিক কর্মসূচি পালন করা ৩০ সদস্যের স্বেচ্ছাসেবী সংগঠনটির এডমিনের দায়িত্বে আছেন,

নুরুল আবছার সাজু, আমিনুল ইসলাম হিরু, আবুজার গিফারি, মিজান সাকিব, আব্দুর রহিম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর