• রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০১:২৩ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
ব্রেইন টিউমার আক্রান্ত তৃতীয় শ্রেণীর ছাত্রী টুম্পাকে বাঁচাতে এগিয়ে আসুন! ফেসবুককে রোহিঙ্গাবিরোধী তথ্য দিতে নির্দেশ উখিয়ায় পাহাড়ের মাটি পাচারকালে ডাম্পার সহ আটক ১ বিজিবির অভিযানে সাড়ে ৪ কোটি টাকা মূল্যের ইয়াবা উদ্ধার রাজধানীর প্রতিটি খাল সংরক্ষণ করা হবে: স্থানীয় সরকার মন্ত্রী করোনায় আবারও বাড়ল শনাক্ত ও মৃত্যু কক্সবাজারে ২১ কোটি টাকা মূল্যের ইয়াবা নিয়ে আটক ৫ রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক তাদের অবশ্যই ফিরে যেতে হবে : প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের জন্য ১৫৮ মিলিয়ন ডলার দেবে যুক্তরাষ্ট্র উখিয়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাঃ সম্পাদকের দায়িত্ব অর্পণ শীর্ষক সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

এগিয়ে আসছে বৃষ্টিবলয় ; শুক্রবার থেকে তীব্র শৈত্যপ্রবাহের আশঙ্কা

ডেস্ক রিপোর্ট
আপডেট সময় : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১
কুয়াশা পড়লেও শীতের দেখা নেই উত্তরাঞ্চলে

দেশে আজ বুধবার সকাল থেকে শীতের প্রকোপ বেড়েছে। রাজধানীতে এখনো দেখা যায়নি সূর্য। জানা গেছে, তেতুলিয়া-পঞ্চগড়ের বাসিন্দারা প্রচণ্ড শীতের কারণে ঘর থেকে বের হতে পারছেন না। তারপরও আয়ের জীবন যাদের থেমে নেই, তারা বেরিয়ে পড়েছেন কাজে। মাঘের শুরু হতেই শীতের তীব্রতা বাড়তে শুরু করেছে। মৃদু শৈত্যপ্রবাহ বইছে। দেশের অন্যান্য অঞ্চলের মতো রাজধানীতেও বেশ শীত অনুভূত হচ্ছে। এর মধ্যে বছরের প্রথম বৃষ্টিবলয় এগিয়ে আসছে, এতে করে প্রচণ্ড শীত বাড়তে পারে।

আবহাওয়া অধিদপ্তর শৈত্যপ্রবাহের পূর্বাভাসে বলেছে, আগামী শুক্রবার থেকে ফের দেশের বিভিন্ন এলাকায় শৈত্যপ্রবাহ শুরু হতে পারে। ওই শৈত্যপ্রবাহ তীব্র মাত্রায় রূপ নেওয়ারও শঙ্কা রয়েছে।

গতকাল মঙ্গলবার রাতে অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, আকাশে মেঘ থাকায় সূর্যের আলো সরাসরি প্রবেশ করতে পারবে না, এ কারণে আগামী দুদিন (বুধবার ও বৃহস্পতিবার) সারা দেশেই দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা সর্বোচ্চ ৩ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে। এ দুদিন দেশের অনেক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। বৃষ্টির মাধ্যমে মেঘ কেটে গিয়ে শুক্রবার থেকে আবার দিনের তাপমাত্রা বেড়ে যাবে এবং রাতের তাপমাত্রা কমতে শুরু করবে। তখন ফের কিছু এলাকায় শৈত্যপ্রবাহ শুরু হতে পারে। এটি তীব্র শৈত্যপ্রবাহে রূপ নিতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর