• শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪৫ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
উখিয়ায় সড়ক দুর্ঘটনায় আর্মড পুলিশের এএসআই নিহত আওয়ামীলীগ বাংলাদেশের রাজনীতিতে সবসময়ই অত্যন্ত শক্তিশালী ও গুরুত্বপূর্ণ দল -কৃষিমন্ত্রী জয়পুরহাটে দুই শিশুকে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তির কারাদণ্ড মৌলভীবাজারে শ্রীমঙ্গলে রেলের জমি উদ্ধারে বাধা, রেলের এক্সাভেটরে দুর্বৃত্তের আগুন শেষ হলো সংসদের চতুর্দশ অধিবেশন দেশে করোনায় আরও ৫১ জনের মৃত্যু ইভ্যালির সিইও রাসেল গ্রেপ্তার প্রবাস থেকে স্বামী আসার খবরে প্রেমিকের হাত ধরে পালালো এক সন্তানের জননী কোটবাজারে চাকবৈঠার ইব্রাহিম বিপুল পরিমান ইয়াবাসহ র‍্যাবের হাতে আটক রত্নাপালং ইউপি নির্বাচন : চেয়ারম্যান পদে জনপ্রিয়তার শীর্ষে ইমাম হোসেন

এবার ইরানকে বি-৫২ বোমারু বিমান দিয়ে উসকানি যুক্তরাষ্ট্রের

আন্তজার্তিক ডেস্ক
আপডেট সময় : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
এবার ইরানকে বি-৫২ বোমারু বিমান দিয়ে উসকানি যুক্তরাষ্ট্রের

ইরান সীমান্তের ওপর দিয়ে বৃহস্পতিবার সৌদি আরবের রাজকীয় বিমানবাহিনীর যুদ্ধবিমানের পাহারায় উড়ে গেল মার্কিন দুটি বি-৫২ বোমারু বিমান।

এতে করে নতুন করে উত্তেজনা দেখা দিয়েছে মধ্যপ্রাচ্যে। ইরান হুশিয়ারি উচ্চারণ করে বলেছে, সে দেশের আকাশসীমার ক্ষুদ্রতম লঙ্ঘনের কঠিনতম জবাব দেয়া হবে। খবর সৌদি প্রেস এজেন্সি ও তাসনিম নিউজের।

বিশ্বের সবচেয়ে দূরপাল্লার এ বোমারু বিমান যুদ্ধের রসদ নিয়ে টানা ৩৬ ঘণ্টা উড্ডয়ন করতে পারে। ইরান দাবি করছে, মার্কিন যুক্তরাষ্ট্র এভাবে উসকানি দেয়ার মাধ্যমে তেহরানের সঙ্গে পায়ে পাড়া দিয়ে ঝগড়া করতে চাইছে।

ইরানের খাতামুল আম্বিয়া বিমান প্রতিরক্ষা ঘাঁটির উপপ্রধান ব্রিগেডিয়ার জেনারেল কাদের রাহিমজাদে শনিবার এক ব্যাপারে যুক্তরাষ্ট্রকে হুশিয়ার করেন।

জেনারেল রাহিমজাদে বলেন, ইরান সীমান্ত থেকে ১৫০ কিলোমিটার দূর দিয়ে উড়ে যাওয়া মার্কিন বি-৫২ বোমারু বিমানসহ এ অঞ্চলের আকাশের প্রতিটি গতিবিধি নখদর্পণে রেখেছে তেহরান।

মার্কিন সামরিক বাহিনী সম্প্রতি আমেরিকার লুইজিয়ানা ঘাঁটি থেকে দুটি বি-৫২ বোমারু বিমান মধ্যপ্রাচ্যের উদ্দেশ্যে পাঠিয়েছে। এরই মধ্যে বোমারু বিমান দুটি ইউরোপ হয়ে মধ্যপ্রাচ্যে প্রবেশ করেছে এবং পারস্য উপসাগরের ওপর দিয়ে ওড়াউড়ি করেছে।

জেনারেল রাহিমজাদে বলেন, প্রতি মুহূর্তে এসব বিমানের গতিবিধি পর্যবেক্ষণ করা হচ্ছে এবং এগুলো ইরানের আকাশসীমায় বিন্দুমাত্র প্রবেশ করার ধৃষ্টতা দেখালে তার কঠিনতম জবাব দেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর