• রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৮ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
ব্রেইন টিউমার আক্রান্ত তৃতীয় শ্রেণীর ছাত্রী টুম্পাকে বাঁচাতে এগিয়ে আসুন! ফেসবুককে রোহিঙ্গাবিরোধী তথ্য দিতে নির্দেশ উখিয়ায় পাহাড়ের মাটি পাচারকালে ডাম্পার সহ আটক ১ বিজিবির অভিযানে সাড়ে ৪ কোটি টাকা মূল্যের ইয়াবা উদ্ধার রাজধানীর প্রতিটি খাল সংরক্ষণ করা হবে: স্থানীয় সরকার মন্ত্রী করোনায় আবারও বাড়ল শনাক্ত ও মৃত্যু কক্সবাজারে ২১ কোটি টাকা মূল্যের ইয়াবা নিয়ে আটক ৫ রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক তাদের অবশ্যই ফিরে যেতে হবে : প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের জন্য ১৫৮ মিলিয়ন ডলার দেবে যুক্তরাষ্ট্র উখিয়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাঃ সম্পাদকের দায়িত্ব অর্পণ শীর্ষক সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

কক্সবাজারে দুই মানবপাচারকারীর বিরুদ্ধে রোহিঙ্গাদের সাক্ষ্য প্রদান

নিজস্ব প্রতিবেদক
আপডেট সময় : সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০
বাস পোড়ানোর মামলায় বিএনপির ১২০ নেতাকর্মীর জামিন

দুই মানবপাচারকারীর বিরুদ্ধে সোমবার সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ২য় আদালতে সাক্ষ্য প্রদান করেছেন ১৪ রোহিঙ্গা। পরে মানবপাচারকারীদের জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন আদালত।

রবিবার সকালে সিলেট মহানগরীর দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বর থেকে দুই মানবপাচারকারী ও ১৪ রোহিঙ্গাকে আটক করে র‌্যাব। পরে মানবপাচারকারী কক্সবাজার উখিয়ার কুতুপালং ক্যাম্প (৪) এর হামিদের ছেলে মো. সাদেক (২২) ও সিলেটের কানাইঘাট উপজেলার ডোনা গ্রামের মৃত রিয়াজের ছেলে মো. সেলিম আহমেদের (২৩) বিরুদ্ধে দক্ষিণ সুরমা থানায় মামলা করা হয়।

মামলায় তাদেরকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করা হয়।
দক্ষিণ সুরমা থানার এসআই শিপলু আহমদ জানান, আদালতে ১৪ রোহিঙ্গাকেও হাজির করা হয়। তারা মানবপাচারকারীদের বিরুদ্ধে সাক্ষী হিসেবে ১৬৪ ধারায় সাক্ষ্য প্রদান করেন। পরে বিচারক সাইফুর রহমান দুই মানবপাচারকারীকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

তিনি আরও জানান, রোহিঙ্গাদের কক্সবাজারের উখিয়া ক্যাম্পে প্রেরণে আদালতের আবেদন জানানো হয়েছে। এ বিষয়ে আদালতের নির্দেশনা পেলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে রবিবার র‌্যাব-৯ এর এএসপি এ কে এম কামরুজ্জামান জানিয়েছিলেন, মানবপাচারকারীদের সহায়তায় ভারত থেকে সীমান্ত দিয়ে ওই রোহিঙ্গারা সিলেটে প্রবেশ করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর