কক্সবাজারে স্বর্ণের দোকানের ‘ওয়েট মেশিন’ যাচাই করলো ভোক্তা অধিদপ্তর | Daily Cox News
  • শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১১:৪৯ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

কক্সবাজারে স্বর্ণের দোকানের ‘ওয়েট মেশিন’ যাচাই করলো ভোক্তা অধিদপ্তর

ডেস্ক রিপোর্ট
আপডেট সময় : রবিবার, ৮ নভেম্বর, ২০২০
কক্সবাজারে স্বর্ণের দোকানের ‘ওয়েট মেশিন’ যাচাই করলো ভোক্তা অধিদপ্তর

কক্সবাজারে স্বর্ণের দোকানের ওয়েট মেশিন হালনাগাদ আছে কিনা দেখতে মাঠে নেমেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মেশিন হালনাগাদ আছে কিনা তা বেশ কয়েকটি স্বর্ণের দোকানে যাচাই করা হয়। এসময় একটি স্বর্ণের দোকানকে জরিমানা করা হয়।
আজ রোববার (৮ নভেম্বর) নিয়মিত অভিযানে নামে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইন। অভিযানে স্বর্ণের দোকান ছাড়াও শীতবস্ত্রের দোকান, মেট্রেস হাউস ও খাবার হোটেলে অভিযান চালানো হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইন জানান, পান বাজার এলাকার স্বর্ণের দোকানগুলো তদারকি করতে অভিযান চালানো হয়। এসময় স্বর্ণের দোকানের ওয়েট মেশিন হালনাগাদ কিনা এবং প্রতিটি স্বর্ণের গায়ে কোন ক্যারেট তা খুদাই করা আছে কিনা তদারকি করা হয়। এসময় চাদনী জুয়েলার্সকে মূল্য তালিকা না রাখার জন্য এক হাজার জরিমানা করা হয়।
তিনি আরও জানান, শহরের পান বাজার রোড এলাকা বিভিন্ন শীতবস্ত্রের দোকানে তদারকি করা হয়। এসময় বিসমিল্লাহ মেট্রেস হাউস কে মূল্য তালিকা না রাখা এবং মিথ্যা বিজ্ঞাপন দেওয়ার অপরাধে এক হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও পান বাজার রোড এলাকার আল মক্কা হোটেল কে মূল্য তালিকা না রাখা, নোংরা পরিবেশে খাবার প্রস্তুতের অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে ব্যাবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, পর্যটকদের সাথে শোভন আচরন করা, অমুমোদনবিহীন পন্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয় বলে জানান সহকারী পরিচালক মো. ইমরান হোসাইন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ