কক্সবাজারে হত্যা মামলায় একজনকে ফাঁসির রায় | Daily Cox News
  • শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০২:২১ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

কক্সবাজারে হত্যা মামলায় একজনকে ফাঁসির রায়

কক্সবাজার প্রতিনিধি
আপডেট সময় : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০
কক্সবাজারে হত্যা মামলায় একজনকে ফাঁসির রায়

কক্সবাজারে হত্যার দায়ে আবদুল গণি নামক একজনকে ফাঁসির রায় ঘোষণা করেছেন কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকেলে জেলা ও দায়রা জজের আদালতে এ ফাঁসির রায় ঘোষণা করা হয়। কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পিপি এডভোকেট ফরিদুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

২০০৫ সালের ২৯ মে সকালে টেকনাফের বাহারছরা ইউনিয়নের শামলাপুরের পুরান পাড়ার ফোরকানিয়া মাদ্রাসা সংলগ্ন জায়গায় আবদুর রশিদের পুত্র আবদুল গণির সাথে একই এলাকার আহমদ হোছনের পুত্র মাহমুদুল হকের সঙ্গে কাঁঠাল বিক্রির পাওনা টাকা নিয়ে তর্ক হয়।

তর্কের এক পর্যায়ে আবদুল গণি তার হাতে থাকা ধারলো দাঁ দিয়ে কুপিয়ে মাহমুদুল হককে ঘটনাস্থলে হত্যা করে।
এ ঘটনায় নিহত মাহমুদুল হকের পিতা আহমদ হোছন বাদী হয়ে টেকনাফ থানায় হত্যা মামলা দায়ের করে। মামলায় ১৩ জনের সাক্ষ্য গ্রহণ, জেরা ও যুক্তিতর্ক সম্পন্ন করা হয়। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকেল ৪টার দিকে মামলাটির রায় প্রদানের ধার্য দিনে কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল মামলার একমাত্র আসামি মাহমুদুল হককে হত্যার দায়ে তাকে ফাঁসি দেওয়ার রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি এডভোকেট ফরিদুল আলম। একমাত্র আসামি আবদুল গণির পক্ষে মামলাটি পরিচালনা করেন সিনিয়র আইনজীবী এডভোকেট মোহাম্মদ মোস্তফা ও এডভোকেট দীলিপ দাশ। আসামি আবদুল গণি মামলায় প্রথমদিকে আদালতে হাজির থাকলেও মামলার যুক্তিতর্কের পর্যায় থেকে পলাতক রয়েছে। প্রসঙ্গত, কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল কক্সবাজারে যোগদান করার পর এই প্রথম সর্বোচ্চ শাস্তি ফাঁসির রায় ঘোষণা করলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ