• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১২:১৯ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

কক্সবাজার-চট্টগ্রামে নতুন করোনা আক্রান্ত ২১১, মৃত্যু ২

ডেস্ক রিপোর্ট
আপডেট সময় : মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০
কক্সবাজার-চট্টগ্রামে নতুন করোনা আক্রান্ত ৯৬ জন

 

1608804287 bANGLANEWS24 %20(Size

চট্টগ্রাম: নগর ও জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২১১ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩০ হাজার ৯০ জন।

এ ছাড়া ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় দুইজনের মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার (২৯ ডিসেম্বর ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮১৭টি নমুনা পরীক্ষা করা হয়।

1604596189

 

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৮টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮২৩টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৯২টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৮১টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৩৫ জন, বিআইটিআইডি ল্যাবে ৪২ জন, চমেক ল্যাবে ২৩ জন, সিভাসু ল্যাবে ৪০ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

1604595986 1587538874 p

 

এ ছাড়া, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৫টি নমুনা পরীক্ষা করে ৩৮ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮৫টি নমুনা পরীক্ষা করে ২৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে  (আরটিআরএল) ২৬টি নমুনা পরীক্ষা করে ১০টি পজেটিভ শনাক্ত হয়।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা হয়নি। 

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১০ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ২১১ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৬৯ জন এবং উপজেলায় ৪২ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর