কক্সবাজার শহরে ভয়াবহ যানজট | Daily Cox News
  • মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৯:০৮ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

কক্সবাজার শহরে ভয়াবহ যানজট

নিজস্ব প্রতিবেদক
আপডেট সময় : সোমবার, ৯ নভেম্বর, ২০২০
কক্সবাজার শহরে ভয়াবহ যানজট

কক্সবাজার শহরে যানজট সমস্যা ভয়াবহ রূপ নিয়েছে। শহরের গুরুত্বপূর্ণ পয়েন্ট বাস টার্মিনাল, বাজার ঘাটা, পান বাজার, হাসপাতাল সড়ক, হলিডে মোড়, কলাতলী সড়কসহ বিভিন্ন স্থানে প্রায় সময় তীব্র যানজট লেগে থাকছে। এতে প্রতিনিয়ত ভোগান্তির শিকার হচ্ছেন কক্সবাজারে আগত দেশি-বিদেশী পর্যটকসহ স্থানীয়রা।

এমন পরিস্থিতিতে গতকাল অনুষ্ঠিত জেলা আইনশৃঙ্খলা কমিটির ভার্চুয়াল সভায় শহরের যানজট সমস্যার বিষয়টি নিয়ে তোলপাড় হয়েছে। সভায় অংশগ্রহন করা প্রায় সবাই বিষয়টি নিয়ে আলোচনা করেছেন এবং উদ্বেগের কথা জানিয়েছেন। এ সমস্যা নিরসনে দ্র‍ুত পদক্ষেপ নেওয়ারও দাবী তুলেছেন বক্তারা। প্রথমে ভয়াবহ যানজট সমস্যার বিষয়টি সভায় তুলে ধরেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের।
যানজট নিরসনের জন্য সম্প্রতি জেলা পুলিশ যে উদ্যোগ নিয়েছে তাতে অন্যান্য সংস্থাগুলোর সহযোগীতা দেওয়ার কথা বলা হয়েছে সভায়। এ বিষয়ে পুলিশ এবং পৌরসভাসহ অন্যান্য সংস্থাগুলো যৌথভাবে কাজ করার সিদ্ধান্ত হয়েছে।
সভায় বক্তারা বলেন, শহরে যানজট এখন ভয়াবহ আকার ধারণ করেছে। অবৈধ যানবাহনের সংখ্যা অস্বাভাবিকভাবে বেড়ে গেছে। নিয়ন্ত্রনে কোন উদ্যোগ নেই। কক্সবাজার পৌরসভার কর্তৃক চালকদের নিবন্ধন ও ডিজিটাল তালিকা করার কাজটিও বিলম্বিত হচ্ছে। এ বিলম্বের কারনে অভিযান ব্যাহত হচ্ছে। এ অবস্থায় ডিজিটাল তালিকা না হলেও বিদ্যমান তালিকা নিয়ে অভিযান শুরু করার সিদ্ধান্ত হয়েছে সভায়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহজাহান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ ভার্চুয়াল সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, জেলা জাসদের সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুলসহ অন্যরা।
গতকাল শহরের বাস টার্মিনাল, বাজার ঘাটা, স্টেডিয়াম সড়কসহ বিভিন্ন স্থানে ঘুরে ভয়াবহ যানজটের চিত্র চোখে পড়ে। ঘন্টার পর ঘন্টা আটকে থাকে যানবাহন। এতে চরম ভোগান্তির শিকার হয়েছেন সাধারণ যাত্রীরা।

সদর উপজেলার ঈদগাঁও থেকে জরুরী কাজে কক্সবাজার শহরে হেলাল উদ্দিন বলেন, লিংকরোড, বাস টার্মিনাল, কলাতলী ও বাজারঘাটা এলাকায় যানজট নিত্যদিনের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। জরুরী কাজে সময়মত কোন জায়াগায় যাওয়া যায় না। আজও ব্যাপক ভোগান্তি পোহাতে হয়েছে। বাস টার্মিনাল থেকে শহরের পালের দোকান পর্যন্ত আসতে প্রায় দেড় ঘন্টা সময় লেগেছে। অথচ এটি সর্বোচ ১৫-২০ মিনিটের পথ।
শহরের হাশেমিয়া মাদ্রাসা সংলগ্ন এলাকার বাসিন্দা ইমরানুল কাশেম বলেন, যানবাহনের সংখ্যা বৃদ্ধি, ব্যাটারি এবং সিএনজচিালতি অটোরক্সিার সংখ্যা বৃদ্ধি, অদক্ষ চালক, প্রয়োজনীয় সংখ্যক ট্রাফিক পুলিশের অভাব, হকারদের ফুটপাত দখল যানজটের অন্যতম কারণ। সড়ক থেকে অবৈধ যানবাহন না সরালে, অদক্ষ চালক না সরকারের যানজট থেকে মুক্তি পাওয়া সম্ভব নয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ