করোনা কেড়ে নিল আরও ১৯ প্রাণ, শনাক্ত ১৬০৪ | Daily Cox News
  • শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:১৩ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

করোনা কেড়ে নিল আরও ১৯ প্রাণ, শনাক্ত ১৬০৪

ব্রেকিং নিউজ
আপডেট সময় : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০
করোনা ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু, শনাক্ত ১২০৯

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৯০৫ জনে। এছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৬০৪ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ৬ হাজার ৩৬৪ জন করোনা রোগী।

শুক্রবার (৩০ অক্টোবর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন ১ হাজার ৪২২ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ২২ হাজার ৭০৩ জন।

এর আগে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দেশে আরও ১ হাজার ৬৮১ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ২৫ জন।
এদিকে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৪৭ লাখ ৪৮ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১১ লাখ ৭৯ হাজার।
করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার বিকেল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১ লাখ ৮৬ হাজার ২২৩ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৫৩ লাখ ২০ হাজার ৫৮১ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ২৯ লাখ ৯২ হাজার ৩০৫ জন।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৩৪ হাজার ৭৬৭ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বের ক্ষমতাধর এ দেশটিতে এখন পর্যন্ত ৯২ লাখ ১২ হাজার ৭৬৭ জন আক্রান্ত হয়েছেন।
করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮০ লাখ ৮৮ হাজার ৪৬ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ২১ হাজার ১৩১ জন।
করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৪ লাখ ৯৬ হাজার ৪০২ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৫৯ হাজার ৩৩ জন।
করোনায় মৃতের সংখ্যার দিক থেকে চতুর্থ অবস্থানে রয়েছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯০ হাজার ৭৭৩ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ৯ লাখ ১২ হাজার ৮১১ জন।
আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৮১ হাজার ৬৯৩ জন। আর মৃতের সংখ্যা ২৭ হাজার ৩০১ জন।
সুস্থতার দিক থেকে প্রথম অবস্থানে উঠে এসেছে ভারত (৭৩ লাখ ৭১ হাজার ৮৯৮ জন), দ্বিতীয় অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৫৯ লাখ ৮৩ হাজার ৩৪৫ জন) এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৪৯ লাখ ৫৪ হাজার ১৫৯ জন)।
গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।
২৯ অক্টোবর (বৃহস্পতিবার)-এর আপডেট
গত ২৪ ঘণ্টায় মোট
শনাক্ত ১৬০৪ ৪০৬৩৬৪
মৃত্যু ১৯ ৫৯০৫
সুস্থ ১৪২২ ৩২২৭০৩
পরীক্ষা ১৪১৪১


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ