• বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৩ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

করোনা: ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আক্রান্ত ১১৮ জন

রিপোর্টার নাম :
আপডেট সময় : শুক্রবার, ৮ জানুয়ারী, ২০২১
করোনা: চট্টগ্রামে একদিনেই আক্রান্ত ২১৮ জন

চট্টগ্রাম: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ৮৫৮টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১৮ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্ত ৩১ হাজার ২১২ জন।

এসময়ে চট্টগ্রামে করোনায় মৃত্যুবরণ করেনি কেউ।
শুক্রবার (৮ জানুয়ারি) দুপুরে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১১টি নমুনা পরীক্ষা করে ১৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৯০টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে শনাক্ত হয় ১২ জন।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৯১টি নমুনা পরীক্ষা করে ২৬ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮৭টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ১০ জনের।
ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৪টি নমুনা পরীক্ষা করে ১২ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২২১টি নমুনা পরীক্ষা করে ২৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৯টি নমুনা পরীক্ষা করে ১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৩টি নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৫২টি নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১১৮ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৮৫৮টি। আক্রান্তদের মধ্যে নগরে ১০৩ জন এবং উপজেলায় ১৫ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর