• রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৫ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
ব্রেইন টিউমার আক্রান্ত তৃতীয় শ্রেণীর ছাত্রী টুম্পাকে বাঁচাতে এগিয়ে আসুন! ফেসবুককে রোহিঙ্গাবিরোধী তথ্য দিতে নির্দেশ উখিয়ায় পাহাড়ের মাটি পাচারকালে ডাম্পার সহ আটক ১ বিজিবির অভিযানে সাড়ে ৪ কোটি টাকা মূল্যের ইয়াবা উদ্ধার রাজধানীর প্রতিটি খাল সংরক্ষণ করা হবে: স্থানীয় সরকার মন্ত্রী করোনায় আবারও বাড়ল শনাক্ত ও মৃত্যু কক্সবাজারে ২১ কোটি টাকা মূল্যের ইয়াবা নিয়ে আটক ৫ রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক তাদের অবশ্যই ফিরে যেতে হবে : প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের জন্য ১৫৮ মিলিয়ন ডলার দেবে যুক্তরাষ্ট্র উখিয়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাঃ সম্পাদকের দায়িত্ব অর্পণ শীর্ষক সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

কলকাতার ছবি দেখিয়ে উত্তর প্রদেশের উন্নয়নের প্রচারণা, বিব্রত বিজেপি

রিপোর্টার নাম :
আপডেট সময় : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
Screenshot 2021 09 13 20 50 28 10

উত্তর প্রদেশের উন্নয়ন নিয়ে ভারতীয় পত্রিকা ইন্ডিয়ান এক্সপ্রেসে বিজ্ঞাপন দিয়েছে বিজেপি। সেখানে একটি উড়ালসড়ক বা ফ্লাইওভারের ছবি দেখা যাচ্ছে। তবে এখান থেকেই শুরু হয়েছে বিতর্ক।

মূলত, ছবিটি আদৌ উত্তর প্রদেশের নয়। কলকাতার ‘মা’ উড়ালসড়কের ছবিটিই উত্তর প্রদেশের উন্নতির প্রচারণায় ব্যবহার করা হয়েছে। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ছবিসহ রাজ্য সরকারের নানা সফলতার কথা ফলাও করে পাতাজুড়ে ছাপা হয় এই দৈনিকে। এরপরই বিষয়টি তৃণমূল কংগ্রেসের নজরে এলে ছবি চুরির অভিযোগ তোলে তৃণমূল।

এদিকে, এই সুযোগে পশ্চিমবঙ্গের উন্নয়নের প্রচার শুরু করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই ছবির প্রতিক্রিয়া জানিয়ে তিনি বলেন, মমতা বন্দোপাধ্যায়ের নেতৃত্বে পশ্চিমবঙ্গের উন্নয়নকে দেখিয়ে যোগী নিজের রাজ্যের উন্নয়নের কথা বলেছেন। এতেই বোঝা যাচ্ছে, বিজেপির সবচেয়ে শক্তিশালী রাজ্য উত্তর প্রদেশের ডবল ইঞ্জিন মডেল এখন মুখ থুবড়ে পড়েছে।

বিজেপির রাজ্য মুখপাত্র শমীক ভট্টাচার্য এর দায় চাপিয়ে দিয়েছেন বিজ্ঞাপন এজেন্সির ওপর। এ নিয়ে নিজেদের ভুল স্বীকার করেছে ওই সংবাদমাধ্যমটিও। তিনি বলেন, একটি অনিচ্ছাকৃত ভুলকে ‘চুরি’, ‘নকল’ এসব বলে প্রচার করা এটা কী ধরনের সংস্কৃতি?

এরপরও থামছে না তৃণমূল। এ নিয়ে তৃণমূলকেই সমর্থন দিয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী।

এদিকে, এই বিজ্ঞপন নিয়ে মাঠে নেমে পড়েছে পশ্চিমবঙ্গের বাম ফ্রন্টও। তাদের দাবি, ‘মা’ উড়াল সড়কটি তৃণমূলের উন্নয়ন নয়, উড়ালসড়কটি নির্মিত হয় বাম ফ্রন্টের তৎকালীন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের আমলে। এর নির্মাণকাজ শেষ হওয়ার কথা ছিল ২০১২ সালের আগস্টে। তার আগেই ২০১১ সালে ক্ষমতার পালাবদল হওয়ায় নির্মাণকাজ শেষ করে মমতার সরকার। আর এখন তারাই এর কৃতিত্বের দাবি করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর