কাস্টমস কর্মকর্তা সেজে চট্টগ্রাম বন্দরের গাড়ি বিক্রির ফাঁদ! | Daily Cox News
  • শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৯:৫৮ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

কাস্টমস কর্মকর্তা সেজে চট্টগ্রাম বন্দরের গাড়ি বিক্রির ফাঁদ!

কমল দে
আপডেট সময় : শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০
কাস্টমস কর্মকর্তা সেজে চট্টগ্রাম বন্দরের গাড়ি বিক্রির ফাঁদ!

কাস্টমস কর্মকর্তা সেজে বন্দরের অভ্যন্তরে থাকা দামি গাড়ি স্বল্প মূল্যে বিক্রির নামে সাধারণ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে একটি চক্র। এমনকি ক্রেতার আস্থা অর্জনের জন্য গার্ডদের ম্যানেজ করে বন্দরের ভেতরে ঢুকে গাড়ি পছন্দ করার সুযোগও করে দিচ্ছেন তারা। সংঘবদ্ধ প্রতারক চক্রের ৬ সদস্যকে গ্রেফতারের পর বের হয়ে এসেছে প্রতারণার চাঞ্চল্যকর এমন তথ্য।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, দু’জন অস্থায়ী গার্ডের সহযোগিতায় গাড়ি পছন্দের জন্য বন্দরের ভেতরে ঢুকছেন ক্রেতারা। এমনকি গাড়িও পছন্দ করে কথিত কাস্টম কর্মকর্তার হাতে তুলে দেন ১০ লাখ টাকা। কিন্তু গাড়ি না পেয়ে পরে বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন।
ভুক্তভোগী শাহীনুর রহমান হালিম বলেন, আমরা তার হাতে সাড়ে ১০ লাখ টাকা তুলে দেই। কিন্তু তারা টাকা নিয়ে পালিয়ে যায়। এরপর আমরা সাধারণ ডায়েরি করি।

প্রতারণার অভিযোগ পাওয়ার পর অভিযানে নামে সিআইডি। একে একে গ্রেফতার করে ৬ জনকে। এর মধ্যে কথিত কাস্টমস কর্মকর্তা যেমন রয়েছে, তেমনি রয়েছে তার ব্যক্তিগত সহকারী এবং দুজন চট্টগ্রাম বন্দরের অস্থায়ী গার্ড।
চট্টগ্রাম সিআইডির বিশেষ পুলিশ সুপার শাহনেওয়াজ খালেদ বলেন, পোর্টের সিকিউরিটি গার্ডদের কৌশলে ব্যবহার করে ক্রেতা বা তার প্রতিনিধিকে পোর্টের ভিতরে প্রবেশ করায়, তারপর গাড়ি পছন্দ হলে বাইরে এসে অন্য একটা গাড়ির ভিতর বসে টাকাটা লেনদেন হয়। এরপর তারা বলে আপনার গাড়ি বের করার প্রক্রিয়া চলছে আপনি গেটে অপেক্ষা করেন। এরপর অপেক্ষমাণ থাকলেও আর গাড়ি আসে না, তাদেরকেও আর পাওয়া যায় না।

গ্রেফতাররা জানিয়েছেন, ৩টি ভাগে বিভক্ত হয়ে তারা এই প্রতারণা করে। একটি অংশ গাড়ি বিক্রির কথা বলে ধনী লোকজন যোগাড় করে। আরেকটি অংশ ক্রেতার আস্থা অর্জনের জন্য বন্দরে ঢুকে গাড়ি পছন্দের সুযোগ করে দেয়। আর তৃতীয় অংশ কাস্টম কর্মকর্তা সেজে টাকা হাতিয়ে নেয়।
গত এক মাসে এ ধরনের চারটি প্রতারণার মাধ্যমে অন্তত ৫০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করেছে গ্রেফতাররা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ