জেদ্দায় প্রথম বিশ্বযুদ্ধের অবসানের স্মরণে আয়োজিত অনুষ্ঠানে বোমা হামলা | Daily Cox News
  • বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১০:৫৮ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

জেদ্দায় প্রথম বিশ্বযুদ্ধের অবসানের স্মরণে আয়োজিত অনুষ্ঠানে বোমা হামলা

ডেস্ক রিপোর্ট
আপডেট সময় : বুধবার, ১১ নভেম্বর, ২০২০
জেদ্দায় প্রথম বিশ্বযুদ্ধের অবসানের স্মরণে আয়োজিত অনুষ্ঠানে বোমা হামলা

প্রথম বিশ্বযুদ্ধের অবসানের স্মরণে সৌদি আরবের বন্দরনগরী জেদ্দা শহরের একটি অমুসলিম সমাধিস্থলে আয়োজিত অনুষ্ঠানে বোমা হামলা হয়েছে।

বুধবার সকালের দিকের এ হামলায় বেশ কয়েকজন আহত হন বলে দেশটির গণমাধ্যমের খবরে জানানো হয়েছে। ইউরোপীয় ইউনিয়নের বিভিন্ন দেশের কূটনীতিকরা ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা বলছে, সৌদি আরবের জেদ্দা শহরের একটি অমুসলিম সমাধিক্ষেত্রে বোমা বিস্ফোরণে অন্তত চারজন আহত হয়েছেন।
ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, ইউরোপীয় কূটনীতিকদের উপস্থিতিতে জেদ্দায় আয়োজিত প্রথম বিশ্বযুদ্ধের অবসানের স্মরণ অনুষ্ঠানে বোমা হামলা হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, জেদ্দায় একটি অমুসলিম সমাধিক্ষেত্রে প্রথম বিশ্বযুদ্ধের অবসানের স্মরণে প্রত্যেক বছর অনুষ্ঠানের আয়োজন করা হয়। ফ্রান্সসহ বিশ্বের বিভিন্ন দেশের কনস্যুলেট এই অনুষ্ঠানে অংশ নেন।

বুধবার সকালের দিকে এই স্মরণ অনুষ্ঠানে আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) হামলা হয়েছে; যাতে বেশ কয়েকজন আহত হয়েছেন। ফ্রান্স এই কাপুরুষোচিত ও অযৌক্তিক হামলার কড়া নিন্দা জানায়।
গ্রিসের এক কনস্যুলেট কর্মকর্তা জেদ্দায় বোমা হামলার তথ্য নিশ্চিত করেন। ওই কর্মকর্তা বলেন, জেদ্দায় অমুসলিম সমাধিক্ষেত্রে একটি বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে চারজন সামান্য হয়েছেন; তাদের মধ্যে একজন গ্রিসের নাগরিক। এ বিস্ফোরণের ব্যাপারে বিস্তারিত কোনও তথ্য দেননি তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ