• রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১২:০২ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
ব্রেইন টিউমার আক্রান্ত তৃতীয় শ্রেণীর ছাত্রী টুম্পাকে বাঁচাতে এগিয়ে আসুন! ফেসবুককে রোহিঙ্গাবিরোধী তথ্য দিতে নির্দেশ উখিয়ায় পাহাড়ের মাটি পাচারকালে ডাম্পার সহ আটক ১ বিজিবির অভিযানে সাড়ে ৪ কোটি টাকা মূল্যের ইয়াবা উদ্ধার রাজধানীর প্রতিটি খাল সংরক্ষণ করা হবে: স্থানীয় সরকার মন্ত্রী করোনায় আবারও বাড়ল শনাক্ত ও মৃত্যু কক্সবাজারে ২১ কোটি টাকা মূল্যের ইয়াবা নিয়ে আটক ৫ রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক তাদের অবশ্যই ফিরে যেতে হবে : প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের জন্য ১৫৮ মিলিয়ন ডলার দেবে যুক্তরাষ্ট্র উখিয়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাঃ সম্পাদকের দায়িত্ব অর্পণ শীর্ষক সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

টেকনাফে এগিয়ে চলছে সীমান্ত সড়কের কাজ

নিজস্ব প্রতিবেদক
আপডেট সময় : বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১
টেকনাফে এগিয়ে চলছে সীমান্ত সড়কের কাজ

কক্সবাজারের মিয়ানমার সীমান্তের নাফনদী ঘেঁষে এগিয়ে চলছে, সীমান্ত সড়কের কাজ। যা মাদকপাচার আর রোহিঙ্গা অনুপ্রবেশ রোধসহ অপরাধ দমনে সহায়ক হবে। বিজিবি জানায়, নজরদারিতে বসানো হবে ডিজিটাল ডিভাইস। ৬০ কিলোমিটারের এই সড়কটি বাস্তবায়ন করছে, পানি উন্নয়ন বোর্ড।

বাংলাদেশের সর্বদক্ষিণের সীমান্ত উপজেলা টেকনাফ। ইয়াবা, রোহিঙ্গা অনুপ্রবেশ ও চোরাকারবারিদের আনাগোনার জন্য আলোচিত এই উপজেলা। নানাভাবে এসব অপরাধ আলোচনায় আসলেও, দুর্গম যোগাযোগের জন্য কার্যত বন্ধ করা যায়নি। সেজন্য বিকল্প পথ খুঁজছিলো সীমান্তরক্ষী বাহিনী বিজিবি। তারই অংশ হিসেবে তৈরি হচ্ছে এই সীমান্ত সড়ক।

বিজিবি বলছে, এই সড়ক নির্মাণের পর দায়িত্ব পালন সহজ হবে তাদের জন্য। সেই সাথে সড়কে স্মার্ট ডিজিটাল ডিভাইসের মাধ্যমে নজরদারির কথাও জানান এই কর্মকর্তা। টেকনাফের শাহপরীর দ্বীপ থেকে উখিয়া পর্যন্ত ৬০ কিলোমিটারের এই সড়ক নির্মাণে যুক্ত আছে পানি উন্নয়ন বোর্ড। স্থানীয়রাও বলছেন, সড়কটি হলে অনেকাংশে কমবে সীমান্ত অপরাধ।

২ হাজার ৬শ কোটি টাকার বেশি ব্যয়ে এই প্রকল্পের কাজ শেষ হবার কথা ২০২৩ সালের জুনে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর