• শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩৮ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
উখিয়ায় সড়ক দুর্ঘটনায় আর্মড পুলিশের এএসআই নিহত আওয়ামীলীগ বাংলাদেশের রাজনীতিতে সবসময়ই অত্যন্ত শক্তিশালী ও গুরুত্বপূর্ণ দল -কৃষিমন্ত্রী জয়পুরহাটে দুই শিশুকে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তির কারাদণ্ড মৌলভীবাজারে শ্রীমঙ্গলে রেলের জমি উদ্ধারে বাধা, রেলের এক্সাভেটরে দুর্বৃত্তের আগুন শেষ হলো সংসদের চতুর্দশ অধিবেশন দেশে করোনায় আরও ৫১ জনের মৃত্যু ইভ্যালির সিইও রাসেল গ্রেপ্তার প্রবাস থেকে স্বামী আসার খবরে প্রেমিকের হাত ধরে পালালো এক সন্তানের জননী কোটবাজারে চাকবৈঠার ইব্রাহিম বিপুল পরিমান ইয়াবাসহ র‍্যাবের হাতে আটক রত্নাপালং ইউপি নির্বাচন : চেয়ারম্যান পদে জনপ্রিয়তার শীর্ষে ইমাম হোসেন

টেকনাফে প্রশিক্ষণবিহীন কর্মী দিয়ে শিশুদের হাম-রুবেলার ক্যাম্পেইন শুরুর অভিযোগ : স্বাস্থ্য সহকারী-স্বাস্থ্য কর্মকর্তা পরস্পর বিরোধী বক্তব্য

নিজস্ব প্রতিবেদক
আপডেট সময় : শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০
টেকনাফে প্রশিক্ষণবিহীন কর্মী দিয়ে শিশুদের হাম-রুবেলার ক্যাম্পেইন শুরুর অভিযোগ : স্বাস্থ্য সহকারী-স্বাস্থ্য কর্মকর্তা পরস্পর বিরোধী বক্তব্য

হাসপাতালে একটি শিশুর উপর টিকার প্রয়োগ ১৭০ডিগ্রি দেখা যাচ্ছে। ইমুনাইজেশন ওয়ার্কার এভাবে ভুল পথে টিকা প্রয়োগ করছে। হাম রোবেলা টিকার প্রয়োগ পথে ৪৫ ডিগ্রি।
টেকনাফে অদক্ষ কর্মী দিয়ে শিশুদের হাম-রুবেলার টিকাদান কর্মসূচী শুরু করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এনিয়ে স্বাস্থ্য সহকারী-স্বাস্থ্য ও কর্মকর্তার পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে।

জানা গেছে, গত মাসের শেষের দিকে বেতন বৈষম্য নিরসন ও উচ্চতর গ্রেডের দাবীতে সারাদেশের স্বাস্থ্য সহকারীরা একযোগে ধর্মঘট শুরু করে। যা এখনো চলমান রয়েছে।

এদিকে পূর্ব নির্ধঅরিত হাম রুবেলার ক্যাম্পেইন শুরু হওয়ার কথা ছিল ১২ ডিসেম্বর থেকে।
কিন্তু স্বাস্থ্য সহকারীদের ধর্মঘটের কারণে জোড়ালো ভাবে ক্যাম্পেইন শুরু করা যায়নি।

এরমধ্যে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৯ মাস থেকে ১০ বছর বয়সী শিশুদের মধ্যে হাম রুবেলা টিকাদান ক্যাম্পেইন শুরু করা হয়েছে শনিবার থেকে।

ধর্মঘটে থাকা স্বাস্থ্য সহকারীরা অভিযোগ করেছেন। হাম রুবেলার টিকা একটি গুরুত্বপূর্ণ টিকা। অত্যন্ত দক্ষ এবং প্রশিক্ষিতরাই এই টিকা দিতে পারেন। নাহলে শিশুদের নানা জটিলতা তৈরী হতে পারে। টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে অতি উৎসাহী হয়ে ইমুনাইজেশন কর্মীদের দিয়ে এই টিকা কার্যক্রম শুরু করা হয়েছে। যাদের এই বিষয়ে কোন প্রশিক্ষণ নেয়। যা উদ্বেগজনক।

নাম প্রকাশে অনিচ্ছুক স্বাস্থ্য সহকারীরা আরো অভিযোগ করেছেন বিষয়টি স্বাস্থ্য কর্মকর্তার গোচরে আনলে তিনি উল্টো স্বাস্থ্য সহকারীদের নানা ভাবে হুমকি ধামকি দিয়ে যাচ্ছেন।

তবে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল জানিয়েছেন, শুধুমাত্র হাসপাতালের টিকাদান কেন্দ্রে হাম রুবেলা টিকার ক্যাম্পেইন শুরু হয়েছে। কোন জটিলতা দেখা দিলে যাতে চিকিৎসকরা দ্রুত ব্যবস্থা নিতে পারেন। সেখানে অভিজ্ঞ কর্মীদের দিয়ে টিকা দেয়া হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর