• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৮:৫১ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

টেকনাফে ১৯ কোটি টাকার অস্ত্র-মাদক ও চোরাই পণ্য উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
আপডেট সময় : বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
টেকনাফে ১৯ কোটি টাকার অস্ত্র-মাদক ও চোরাই পণ্য উদ্ধার

কক্সবাজারের টেকনাফ সীমান্তে গত আগস্ট মাসে বিজিবির তৎপরতায় ১৯ কোটি ৩৫ লাখ ৭১ হাজার টাকার অস্ত্র, মাদকদ্রব্য ও চোরাই পণ্য উদ্ধার করা হয়েছে। এসব মাদক, চোরাইপণ্য ও অস্ত্র উদ্ধারের ঘটনায় ৭৩ জনকে আটক করেছে বিজিবি। বুধবার (১ সেপ্টেম্বর) সন্ধ্যায় এক খুদে বার্তায় টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর রুবায়েৎ কবির এ সব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, চলতি বছরের গত আগস্ট মাসে বিজিবি বিওপি ও সীমান্তসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পাঁচ লাখ ৬৮ হাজার ১৮২ পিস ইয়াবা জব্দ করেছে। এরমধ্যে মালিকবিহীন ইয়াবা রয়েছে দুই লাখ পিস। এসব ইয়াবার আনুমানিক মূল্য ১৭ কোটি চার লাখ ৫৪ হাজার ৬০০ টাকা। এই ইয়াবা উদ্ধারের ঘটনায় ৬৭ মামলায় ৬৬ জন আটক ও দুই জনকে পলাতক আসামি করা হয়।

এছাড়া বিভিন্ন সীমান্ত ও চেকপোস্ট থেকে দুই লাখ ৫০ হাজার ৬০০ টাকা মূল্যের ২১৪ ক্যান বার্মিজ বিয়ার, ১২০ বোতল বার্মিজ মদ ও ৫৭ লিটার বাংলা মদ জব্দ করা হয়। এতে ৫ মামলায় দুই জনকে আটক করা হয়েছে।

সীমান্তের বিভিন্ন স্থান থেকে দুই কোটি ২৮ লাখ ৬৬ হাজার ২৫৫ টাকা মূল্যের চোরাই পণ্যও জব্দ করা হয়। এতে ১৪ মামলায় দুই জন আটক করা হয়েছে।

অন্যদিকে বিজিবির অভিযানে একটি দেশীয় তৈরি বন্ধুক এলজি উদ্ধার করা হয়েছে। এতে একটি মামলায় তিন জনকে আটক করা হয়।

তিনি আরও জানান, বিজিবি সদস্যরা সীমান্ত পাহারায় পরিশ্রম করে যাচ্ছেন। সীমান্ত দিয়ে মাদক, মানবপাচার ও সন্ত্রাস রোধে বিজিবি তৎপর রয়েছে। সীমান্তে যেকোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে বিজিবি সর্তকতার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছে বলে দাবি করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর